পুরুলিয়ায় টোটোর দাপট, প্রতিদিনের যানজটে ভোগান্তি চরমে

পুরুলিয়ায় টোটোর দাপট, প্রতিদিনের যানজটে ভোগান্তি চরমে

যে দিকে দু’চোখ চায়, টোটো আসে যায়।রাস্তায় হাঁটার জায়গা নেই। এদিক ওদিক গিজগিজ করছে টোটো।

  • Share this:

#পুরুলিয়া: পুরুলিয়া শহরের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে যানজট। সবমিলিয়ে পুরুলিয়া শহরে বৈধ-অবৈধ টোটোর সংখ্যা চার হাজার ছাড়িয়ে গিয়েছে। ছোট শহরের রাস্তার তুলনায় এই সংখ্যা প্রায় দ্বিগুণ। এরমধ্যেই টোটোর সংখ্যা প্রতিদিন বাড়ছে। যেখানে সেখানে টোটো দাঁড়িয়ে পড়ায় বাড়ছে যানযন্ত্রণা । লড়াই এবারও কাঁটায়-কাঁটায়, ফের এবার ঝাড়ু ঝড় না কি দিল্লির দরবারে এবার পদ্মের চাষ?

যে দিকে দু’চোখ চায়, টোটো আসে যায়।রাস্তায় হাঁটার জায়গা নেই। এদিক ওদিক গিজগিজ করছে টোটো। যখন-তখন যেখানে সেখানে দাঁড়িয়ে পড়ছে টোটো। আর তাতেই নিত্য যানজট। পুরুলিয়া শহর ও সংলগ্ন এলাকায় টোটোর দাপটে বাড়ছে যানজট। পথে হচ্ছে দেরি।

পুরুলিয়ায় টোটোর দাপট ------------------- - পুরুলিয়া শহরে টোটোর সংখ্যা প্রায় ৪ হাজার - এর মধ্যে ১ হাজার টোটোর বৈধ রেজিস্ট্রেশন নেই

আরটিও থেকে টোটোর েরজিস্ট্রেশন নম্বর দেওয়া হয়। পুরসভার দাবি, মোটর ভেহিকেলস ইন্সপেক্টররা এর দেখভাল করেন। তাই টোটোর সংখ্যা নিয়ন্ত্রণে হাত নেই পুরসভার। টোটো নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুরুলিয়া পুরসভাও।

নতুন টোটো রাস্তায় নামলেও পুরোন টোটো বাতিল হচ্ছে না। তার মধ্যেই বৈধ-অবৈধ টোটোর সংখ্যা নিত্যদিন বাড়ছে। যান-যন্ত্রণায় তাই মাথাব্যথা বাড়ছে পুরুলিয়ার।

First published: February 7, 2020, 9:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर