বোলপুরের সোনাঝুরির জঙ্গলে মুখে ‘মাস্ক’ পরেই বসন্ত উৎসব পালন পর্যটকদের

বোলপুরের সোনাঝুরির জঙ্গলে মুখে ‘মাস্ক’ পরেই বসন্ত উৎসব পালন পর্যটকদের

করোনা ভয়কে সরিয়ে রেখে হাতে হাত রেখে প্রেমিক-প্রেমিকারা ঘুরে বেড়ালেন সোনাঝুরির জঙ্গলে।

  • Share this:

#বোলপুর: মাস্ক পড়েই বোলপুরের সোনাঝুরিতে বসন্ত উৎসব পালনে পর্যটকরা। কি আর করবে পর্যটকরা ?  শান্তিনিকেতনে দোল উৎসব বাতিলের খবর আগেই পেয়েছিলেন দূরদূরান্তের এই পর্যটকরা। কিন্তু দোলের ডেস্টিনেশন যখন কবিগুরুর জায়গা বোলপুর ঠিক করাই ছিল তখন বসন্ত উৎসবে দূরদূরান্ত থেকে পর্যটকরা এসেই পড়েছেন শান্তিনিকেতনে।

প্রথমে বিশ্বভারতী ক্যাম্পাসের দিকে এগিয়ে যাওয়া কিন্তু নিরাপত্তারক্ষীরা কাউকেই প্রবেশ করতে দেয়নি বিশ্বভারতী ক্যাম্পাসের দিকে। তাই সেখান থেকে সোজা সোনাঝুড়ির জঙ্গলের দিকে চলে যাওয়া। এক কথায় শান্তিনিকেতনের বসন্ত উৎসব দূরদূরান্ত থেকে আসা পর্যটকরা ও বোলপুরের বাসিন্দারা পালন করলেন সোনাঝুড়ির জঙ্গলেই। সেই আনন্দ জমায়েতে যোগ দিয়েছিলেন বিশ্বভারতীর ছাত্রছাত্রীরাও।

আর বিশ্বভারতী ছাত্রছাত্রীরা যখন উপস্থিত, রবীন্দ্র সঙ্গীত পরিবেশন তো হবেই ৷ সেই রবীন্দ্র সঙ্গীতের সঙ্গে তালে তাল মিলিয়ে নাচ করলেন সোনাঝুরি জঙ্গলে আগত পর্যটকরা। আবির উড়ল ৷ একে অপরকে রংবেরং-এর আবীরে রাঙিয়ে দিলেন। সোনাঝুরি জঙ্গলের কথা যখন আসে তখন আসবে খোয়াইয়ের কথাও। খোয়াই-এর প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করলেন সবাই।

করোনা ভাইরাস সতর্কতায় এবার বাতিল হয়েছে শান্তিনিকেতনের বসন্ত উৎসব, কিন্তু তাতে কি? করোনা ভয়কে সরিয়ে রেখে হাতে হাত রেখে প্রেমিক-প্রেমিকারা ঘুরে বেড়ালেন সোনাঝুরির জঙ্গলে।

Supratim Das

First published: March 9, 2020, 2:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर