Home /News /south-bengal /
ট্রাফিক আইন ভাঙল টোটোচালক, আর্থিক জরিমানার বদলে হল ভিড় সামলানোর 'শাস্তি'

ট্রাফিক আইন ভাঙল টোটোচালক, আর্থিক জরিমানার বদলে হল ভিড় সামলানোর 'শাস্তি'

Siuri News: আধ ঘণ্টার জন্য টোটোচালক হয়ে গেল ট্রাফিক কনস্টেবল। এটাই নাকি শাস্তি! কখনও শুনেছেন?

  • Share this:

#সিউড়ি: বীরভূমের সিউড়িতে ট্রাফিক আইন অমান্য করায় এক টোটো চালককে আধ ঘন্টা ট্রাফিক নিয়ন্ত্রণ করার শাস্তি দিলেন ট্রাফিক ওসি সুমন প্রামানিক।

ব্যস্ত সময়ে সিউড়ির প্রত্যেক মোড়ে রোজকার যানজটে নাজেহাল বাসিন্দারা। অফিস থেকে স্কুল, সবার তাড়াহুড়ো একই সময়ে। ঠিক ১০ টা ৩০ থেকে ১১ টার মধ্যে সিউড়ির প্রত্যেক মোড়ে প্রবল ভিড় থাকে মানুষের।

রোজ ট্রাফিক নিয়ন্ত্রণে সিভিক পুলিশ ছাড়াও থাকেন ট্রাফিক ওসি নিজে। আজ সেই ব্যস্ত সময়ে সিউড়ির পিডাবলুডি মোড়ে যানজটের সময় এক টোটোচালক ট্রাফিক আইন অমান্য করে চলে আসেন।

আরও পড়ুন- Anubrata Mondal|| কখনও হাসপাতালে, কখন বাড়িতে! সিবিআইয়ের সঙ্গে লুকোচুরি 'কেষ্ট'র

রাস্তার পাশ দিয়ে টোটে নিয়ে আসেন সেই চালক। সেই সময় ওখানে কর্মরত ট্রাফিক ওসি সুমন প্রামানিক ওই টোটো চালককে দাঁড় করান। তার পর ওই টোটো চালককে আধ ঘন্টা তাঁর সঙ্গে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে বলেন।

আধঘণ্টা পর রেহাই পান টোটোচালক। ট্রাফিক আইন অমান্য করায় এমন শাস্তি পেয়ে টোটো চালক কৌশিক ব্যানার্জি বলেন, " আমি ট্রাফিক আইন অমান্য করেছি। রাস্তার পাশ দিয়ে আমি টোটো নিয়ে গেছি। তারপরই স্যার আমায় দাঁড় করান। রাস্তার পাশে টোটো রাখতে বলেন। স্যার আমায় বলেন ওনার সঙ্গে কিচ্ছুক্ষন ট্রাফিক নিয়ন্ত্রণ করতে। ট্রাফিক আইন অমান্য করায় এটাই আমার উপযুক্ত শাস্তি। আমি আজ আধ ঘন্টা ট্রাফিক নিয়ন্ত্রণ করে বুঝলাম যে এই কাজ যতটা সহজ মনে হয় ঠিক ততটা সহজ নয়। তাই আজকের পর থেকে আমি আর ট্রাফিক আইন অমান্য করবো না। আইন মেনেই টোটো চালাব।"

আরও পড়ুন- East Midnapore News: রাত নামলেই আতঙ্ক গ্রাস করছে কোলাঘাটবাসীকে, বাতাসে মিশছে বিষাক্ত গ্যাস! প্রবল চাঞ্চল্য

স্বাভাবিক ভাবেই এই দৃশ্য দেখে অবাক পথচলতি মানুষ। ট্রাফিক আইন অমান্য করায় যে এমন শাস্তিও হতে পারে তা সত্যিই ভাবতে পারেনি টোটো চালক নিজেও। তবে তিনি জানান শাস্তি পেয়ে দ্বিতীয় ভুল আর করবেন না।

Published by:Suman Majumder
First published:

Tags: Birbhum, Siuri

পরবর্তী খবর