Yash Dasgupta and the Cyclone Yaas : ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, তার আগেই বিপাকে টলিউড অভিনেতা! কিন্তু কেন?

ঝড়ের পূর্বাভাসে বিপাকে হিরো Photo : Collected

নামেই খ্যাতি, আবার এই নামেই যত বিড়ম্বনা (Yash)। অন্তত এই মুহূর্তে এমনটাই বোধহয় ভাবছেন টলিউডের এই সময়ের অন্যতম রোম্যান্স আইকন যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। রাজ্যের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড়ের (Cyclone Yaas) জন্যেই বেশ বেকায়দায় পড়েছেন যশ।

  • Share this:

    #কলকাতা : "গোলাপকে অন্য নাম ডাকলে কী সে এমনই মিষ্টি গন্ধ দেবে? নামে কীই বা এসে যায়!" তাঁর বিখ্যাত উক্তিতে বলেছিলেন শেক্সপিয়ার। কিন্তু সত্যি কী নামে কিছু যায় আসে না? নাকি এই নামেই খ্যাতি, আবার এই নামেই যত বিড়ম্বনা। অন্তত এই মুহূর্তে এমনটাই বোধহয় ভাবছেন টলিউডের এই সময়ের অন্যতম রোম্যান্স আইকন যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। রাজ্যের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড়ের জন্যেই বেশ বেকায়দায় পড়েছেন যশ। কারণ এই সুপার সাইক্লোনেরও নাম দেওয়া হয়েছে 'ইয়াস' বা ‘যশ’ (Cyclone Yaas )। আর তাতেই বার বার নাম-বিভ্রাটে জড়িয়ে পড়ছেন সম্প্রতি বিজেপি প্রার্থী হয়ে বাংলার ভোট ময়দান চষে বেড়ানো টলি অভিনেতা।

    আগামী রবিবার বাংলায় যে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে তার নাম ‘যশ’। হাওয়া অফিসের কর্তাদের ধারণা, এর তীব্রতা আমফানের থেকেও বেশি হতে পারে। আর তাতেই মুশকিলে বেচারা যশ দাশগুপ্ত। ‌মেসেজের পর মেসেজ আসছে তাঁর কাছে। অনেকে আবার সাইক্লোন নিয়ে পোস্ট লিখতে গিয়ে তাঁকে ট্যাগ করে ফেলছেন। এমনকি মজা করে ইচ্ছাকৃতভাবেও যশকেই ট্যাগও করে দিচ্ছেন সতীর্থদের অনেকে। সুযোগ ছাড়েননি অভিনেত্রী ঐন্দ্রিলা সেনও (Oindrila Sen)।

    সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব করেছিলেন ঐন্দ্রিলা। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয় “সাইক্লোন যশের নামটা শুনলে? কেমন লাগল?” সেই স্ক্রিনশট শেয়ার করেই যশকে ট্যাগ করে ঐন্দ্রিলা লেখেন, “কিছু বলবে?” নায়িকার এ রসিকতা মজার ছলেই নিয়েছেন যশ। হাসিতে গড়িয়ে পড়ার ইমোজি দিয়েছেন তিনি। লিখেছেন, “এটা হচ্ছে কী!”

    তবে এখানে বলে রাখা প্রয়োজন। যশ আসলে জনপ্রিয় অভিনেতার ছদ্মনাম। যা কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছিল। একুশের ভোটে বিজেপির প্রার্থী (BJP Candidate) হয়েছিলেন যশ। চণ্ডীতলা (Chanditala) বিধানসভা কেন্দ্রে লড়েছিলেন তিনি। মনোনয়ন পেশ করার সময়ই তাঁর আসল নাম প্রকাশ্যে আসে। টলিপাড়ার এই তারকার আসল নাম দেবাশিস দাশগুপ্ত। গ্ল্যামার দুনিয়ায় এসে যশ নামটি ব্যবহার করেন তিনি। এতদিন অভিনয়ের মাধ্যমে প্রচার পেয়েছেন। ভোটের লড়াইয়ে নেমে হেরে গিয়েছেন বটে কিন্তু চুটিয়ে প্রচার করেছেন যশ। তবে নতুন এই খ্যাতির স্বাদ ভিন্ন। কারণ এ খ্যাতি ঝড়ের পূর্বাভাস।
    Published by:Sanjukta Sarkar
    First published: