লক ডাউনঃ প্রয়োজনে হাত বাড়িয়ে দিচ্ছে 'বন্ধু', পুলিশের উদ্যোগে খুশি শহরের বাসিন্দারা

যেকোনও জরুরিকালীন পরিষেবা পেতে ৭৬০২৬৭৬৫০০/৭৬০২৬৭৬৭৭৭ নম্বরে কল করলেই পুলিশ বন্ধু পৌঁছে যাবে তাঁদের বাড়ির দোরগোড়ায়।

যেকোনও জরুরিকালীন পরিষেবা পেতে ৭৬০২৬৭৬৫০০/৭৬০২৬৭৬৭৭৭ নম্বরে কল করলেই পুলিশ বন্ধু পৌঁছে যাবে তাঁদের বাড়ির দোরগোড়ায়।

  • Share this:

#বীরভূমঃ সারা দেশের সাথে সম পরিকল্পনায় পশ্চিমবঙ্গেও চলছে সম্পূর্ণ রাজ্যব্যাপী নিরাপত্তাজনিত বিধি-নিষেধ। এরকম অবস্থায় বীরভূম জেলা পুলিস বীরভূম বাসীর সুবিধার্থে নিয়ে এসেছে "পুলিশ বন্ধু" প্রকল্প। যাদের ছেলে-মেয়েরা বাইরে রয়েছে, বাড়িতে বাবা-মা একা, যারা অসহায়, যাদের বাইরে যাওয়ার উপায় নেই, যারা অসুস্থ তাদের জন্য এই প্রকল্প। সেক্ষেত্রে তাঁরা চাইলে,  নিত্যপ্রয়োজনীয় অত্যাবশ্যক যে কোনও  জিনিস যদি না পান বা ব্যবস্থা করতে না‌ পারেন তখন পাশে পাবেন পুলিশ বন্ধুকে।

যেকোনও জরুরিকালীন পরিষেবা পেতে ৭৬০২৬৭৬৫০০/৭৬০২৬৭৬৭৭৭ নম্বরে কল করলেই পুলিশ বন্ধু পৌঁছে যাবে তাঁদের বাড়ির দোরগোড়ায়। ইতিপূর্বে উল্লেখযোগ্য যে ২০১৭ সাল থেকে বীরভূম জেলা পুলিস, শান্তিনিকেতন এলাকার বয়স্ক এবং একাকি ব্যক্তিদের খোঁজখবর নেওয়া এবং তাদের সুবিধা-অসুবিধায় পাশে থেকে জরুরিভিত্তিক আপতকালীন পরিষেবা দেওয়ার জন্য "আশ্বাস" প্রকল্প শুরু করে। পরবর্তী সময়ে একইরকম ভাবে রামপুরহাট থানা এলাকার ১৮ টি ওয়ার্ডের প্রায় ২০০ টি বয়স্ক এবং একাকি পরিবারকে যুক্ত করা হয়েছিল "সম্মানীয়" প্রকল্পে।নিরাপত্তাজনিত বিধি-নিষেধ চালু হওয়ার পর সেই সমস্ত ব্যক্তিদের মাস্ক ও স্যানিটাইজার পৌঁছে দেওয়ার পাশাপাশি তাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য এবং ঔষধও সরবরাহ করা হচ্ছিল।

এবার বীরভূম জেলা পুলিসের এই উদ্যোগকে বৃহত্তর পরিসরে তুলে ধরার জন্য সমগ্র জেলা জুড়ে শুরু হলো "পুলিশ বন্ধু" প্রকল্প। বীরভূমের জেলা পুলিস সুপার শ্যাম সিং জানিয়েছেন, 'এই লড়াই আমাদের সবার লড়াই। একসাথে লড়তে হবে আমাদের, তাই আপনাদের সহযোগিতা একান্ত ভাবে কাম্য। ঘরে থাকুন, সুস্থ থাকুন, দরকারে যোগাযোগ করুন।'

Supratim Das

Published by:Shubhagata Dey
First published: