Home /News /south-bengal /
West Bengal Municipal Election 2022: বিনা লড়াইয়ে সাঁইথিয়া, সিউড়িতে পুরবোর্ড দখল, ভোটের আগেই জয়ের আনন্দ তৃণমূলের

West Bengal Municipal Election 2022: বিনা লড়াইয়ে সাঁইথিয়া, সিউড়িতে পুরবোর্ড দখল, ভোটের আগেই জয়ের আনন্দ তৃণমূলের

West Bengal Municipal Election 2022: এই পরিপ্রেক্ষিতে বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা জানান , কিছু কিছু জায়গায় তাদের প্রার্থীদের ভয় দেখিয়ে আটক করা হচ্ছে ।

  • Share this:

#সিউড়ি: বিনা যুদ্ধে সাঁইথিয়া পুরসভা দখল করল তৃণমূল। সিউড়ি পুরসভাতেও ২১ ওয়ার্ডের মধ্যে ১৫ ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে ঘাসফুল শিবির। এই খবর যেমন চমকে দিয়েছে, তেমনই এর মধ্যে উঠে আসছে বিজেপি-র অবস্থায় নিয়ে প্রশ্ন। আদৌ সিউড়ি পুরসভার বাকি আসনে বিজেপি লড়বে কি না, তা নিয়ে আগামী কাল, অর্থাৎ শনিবার সংবাদমাধ্যমের কাছে সিদ্ধান্ত জানাবে বিজেপি।

আরও পড়ুন: তৃণমূলে হঠাৎ 'এক ব্যক্তি এক পদ বিতর্ক', মমতার নির্দেশে কড়া বার্তা ফিরহাদের

শুক্রবার মনোনয়ন জমার শেষ দিনেই বীরভূমের সাঁইথিয়া পুরসভার ১৬ টি ওয়ার্ডের মধ্যে ১৩ টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল ।সঙ্গে সিউড়ি পুরসভার ২১ টি ওয়ার্ডের মধ্যে ১৫ ওয়ার্ডে জয়ী হয়েছে তৃণমূল। তবে এই পরিপ্রেক্ষিতে বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা  জানান , "কিছু কিছু জায়গায় তাদের প্রার্থীদের ভয় দেখিয়ে আটক করা হচ্ছে । যাতে তাঁরা মনোনয়ন তুলে নেন সেই জন্য বিভিন্ন ভাবে আসছে চাপ । তাই পুরসভা ভোটে এই সন্ত্রাস চলায় ভোট নাও লড়তে পারে বিজেপি প্রার্থীরা।" পাশাপাশি ধ্রুব সাহা তিনি আরও জানান, "পুরভোটে  সন্ত্রাসের শিকার হতে হয়েছে বিজেপি প্রার্থী থেকে তাঁদের পরিবারকেও। পড়তে হয়েছে অনেক সমস্যায়। পুরভোটে যে ঘটনা ঘটছে বিজেপি প্রার্থীদের সঙ্গে সেগুলোকে ভোট পরবর্তী হিংসার মামলার সঙ্গে যুক্ত করা হবে। এমন কী সেই বিষয় নিয়েও গঠন করা হবে সিট। সেই সিট গঠন করে করানো হবে এই মামলার তদন্তে। তবে কেন্দ্রীয় সংস্থা ইতিমধ্যেই শুরু করে দিয়েছে কাজ করতে। এখনও আরও খেলা বাকি আছে । যাঁরা খেলতে চাইছে তাঁদের কতটা খেলার শখ দেখা যাবে। বুকের পাটা থাকলে লড়াই করবেন।"

আরও পড়ুন: রাজ্যপালকে অপসারণের দাবি, সংসদে স্বতন্ত্র প্রস্তাব আনল তৃণমূল

তৃণমূল বিধায়ক বিকাশ রায় চৌধুরী বলেন , "ভয় দেখিয়ে কিছু সম্ভব নয় । তার জন্য মানুষের পাশে থাকতে হয় । আমরা বাংলায় উড়ে এসে জুড়ে বসিনি , মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার আগে আমরা মানুষের পাশে থেকেছি । আর জন্য মানুষের পাশে থাকতে হয় । মানুষের হয়ে কাজ করতে হয় । আগে ওরা মানুষের পাশে থাকুক তারপরই মানুষের সমর্থনটা পাবে বলে মনে করি । এমনি উড়ে এসে জুড়ে বসে , প্যারাসুট থেকে নেমে আমি নেতা হলাম তবে মানুষ নেতা বলে মানবে না নেতা হতে গেলে মানুষের পাশে থাকতে হয় । মানুষের ঘরে ঘরে যেতে হয় । আর আমরা সেটাই করি মানুষের পাশে থাকি।"

Supratim Das

Published by:Uddalak B
First published:

Tags: West Bengal Municipal Election 2022

পরবর্তী খবর