সবং ভুঁইয়াদের, ম্যাজিক মার্জিনে জয় তৃণমূলের

সবং ভুঁইয়াদের, ম্যাজিক মার্জিনে জয় তৃণমূলের
File

প্রত্যশামতোই সবং তৃণমূলের। বিধানসভা উপনির্বাচনে বিরোধী সব দল আর নোটা মিলিয়ে প্রাপ্ত ভোটের চেয়েও বেশি ভোট পেয়েছেন তৃণমূল প্রার্থী গীতারাণী ভুঁইয়া।

  • Share this:

#সবং: প্রত্যশামতোই সবং তৃণমূলের। বিধানসভা উপনির্বাচনে বিরোধী সব দল আর নোটা মিলিয়ে প্রাপ্ত ভোটের চেয়েও বেশি ভোট পেয়েছেন তৃণমূল প্রার্থী গীতারাণী ভুঁইয়া। দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। কংগ্রেসকে টপকে তৃতীয় স্থানে বিজেপি। ২০১৬-র বিধানসভার তুলনায় প্রায় ছ'গুন বেড়েছে বিজেপির ভোট।

দু'হাজার চোদ্দোর পর এবার দু'হাজার সতেরো। চতুর্মূখী লড়াইয়ে ম্যাজিক জয় তৃণমূলের। প্রেস্টিজ ফাইটে কংগ্রেসের গড়ে ঘাসফুল ফুটল। সবং সেই ভুঁইয়াদের দখলেই। জোট প্রার্থী হিসাবে কংগ্রেসের টিকিকে সবং থেকে ২০১৬-র বিধানসভায় জিতেছিলেন ভূমিপুত্র মানস ভুঁইয়া। দল বদলে তিনি এখন তৃণমূলের রাজ্যসভার সাংসদ। তাঁর ছেড়ে যাওয়া আসনে উপনির্বাচনের জিতলেন মানস জায়া গীতারানি ভুঁইয়া।

তৃণমূল ১,০৬,১৭৯

বাম ৪১,৯৮৭

বিজেপি ৩১,৪৭৬

কংগ্রেস ১৮,০৬০

নোটায় ভোট পড়েছে ১৫৩৫

বিধানসভা উপনির্বাচনে সবংয়ে রেকর্ড মার্জিনে জিতলেন গীতারানি ভুঁইয়া।

সবং উপনির্বাচনে দ্বিতীয় স্থানে সিপিএম। তৃণমূলের থেকে তাঁদের ভোট ব্যবধান চৌষট্টি হাজারের বেশি। বিজেপি যে বামেদের ভোটব্যাঙ্কে থাবা বসিয়েছে তা মানছেন বাম প্রার্থীও।

কাঁথি দক্ষিণের পুণরাবৃত্তি হল না সবংয়ে। বিজেপি থামল তিন নম্বরে। তবে ২০১৬-র থেকে ভোট বাড়ল প্রায় ছয় গুন। মানস ভুঁইয়া দল ছাড়তেই কংগ্রেসের গড় বলে পরিচিত সবংয়ে ধরাশায়ী হাত শিবির। তবে কি দল বা প্রতীক নয়, মানস ভুঁইয়ার নামে সবং ছিল কংগ্রেসের গড়?

First published: 02:05:31 PM Dec 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर