• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • TMC WANTS TO OPEN AN ACCOUNT IN MALDA IN WB ELECTION 2021 WITH HELP OF YOUNG AND EXPERIENCE CANDIDATES SPS

WB Election 2021: মালদহে তৃণমূলের মহিলা প্রার্থী ৫, নতুন-পুরনোর মিশেলেই খাতা খুলতে চায় দল

TMC wants to open an account in Malda in WB Election 2021 with help of young and experience candidates

মালদহে ১২টি আসনেই শুক্রবার দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলায় এবার অভিজ্ঞ ও পুরনো মুখের পাশাপাশি বেশ কয়েকজন নতুন মুখকেও প্রার্থী করা

  • Share this:

#মালদহ: মালদহে ১২টি আসনেই শুক্রবার দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলায় এবার অভিজ্ঞ ও পুরনো মুখের পাশাপাশি বেশ কয়েকজন নতুন মুখকেও প্রার্থী করা হয়েছে। জেলায় মহিলা প্রার্থীর সংখ্যা পাঁচজন।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে রাজ্যের একমাত্র জেলা মালদহ যেখানে খাতাই খুলতে পারেনি তৃণমূল। নির্বাচনের পরে বিভিন্ন দল থেকে চার জন বিধায়ক তৃণমূলে যোগ দেন । পরে আবার তাঁদের মধ্যে গাজোলের বিধায়ক দিপালী বিশ্বাস তৃণমূল ছেড়ে চলে যান বিজেপি-তে। দলের পুরনো তিন বিধায়ককেই এবার ফের প্রার্থী করা হয়েছে । এর মধ্যে রতুয়া বিধানসভায় ফের প্রার্থী হয়েছেন বর্ষীয়ান সমর মুখোপাধ্যায় । মোথাবাড়ি কেন্দ্র থেকে এবারও লড়বেন সাবিয়া ইয়াসমিন। ইংরেজবাজারের বিধায়ক নিহার রঞ্জন ঘোষের কেন্দ্র বদল করা হয়েছে। ইংরেজবাজারের পরিবর্তে তাঁকে প্রার্থী করা হয়েছে চাঁচল বিধানসভা আসনে।

মালদহে ২০১৬ সালের নির্বাচনে হেরে যাওয়া দুই প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী এবং সাবিত্রী মিত্র দু'জনকেই ফের প্রার্থী করেছে তৃণমূল ৷ ইংরেজবাজার কেন্দ্রে তৃণমূলের টিকিটে লড়বেন কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। মানিকচক আসনে প্রার্থী সাবিত্রী মিত্র। মালদহে সুজাপুর বিধানসভা কেন্দ্রে এবার তৃনমূলের টিকিটে প্রার্থী প্রাক্তন বিচারপতি মহম্মদ আব্দুল গনি। মালদহ জেলা পরিষদের একাধিক সদস্য এবার তৃণমূলের টিকিটে নির্বাচনে প্রার্থী হচ্ছেন৷

মালদহ জেলা পরিষদের সহকারী সভাধিপতি চন্দনা সরকার বৈষ্ণবনগর বিধানসভায় দলীয় টিকিট পেয়েছেন। হবিবপুর বিধানসভা থেকে প্রার্থী জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি  বর্তমান মৎস্য কর্মাধ্যক্ষ সরলা মুর্মু । মালদহ বিধানসভা আসনে তৃনমূল প্রার্থী সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া উজ্জ্বল চৌধুরী। হরিশ্চন্দ্রপুর আসনে তাজমুল হোসেন এবং মালতিপুর আসনে আব্দুর রহিম বক্সী তৃনমূলের টিকিট পেয়েছেন । গাজোলে এবার নতুন প্রার্থী স্কুল শিক্ষিকা বাসন্তী বর্মন ।

(সেবক দেবশর্মা)

Published by:Subhapam Saha
First published: