Bengal Poll 2021 Phase 4: গ্রামবাসীদের মার-কোথাও তৃণমূলের অফিস ভাঙচুরের অভিযোগ, ফের কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী!

Bengal Poll 2021 Phase 4: গ্রামবাসীদের মার-কোথাও তৃণমূলের অফিস ভাঙচুরের অভিযোগ, ফের কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী!

কাঠগড়ায় কেন্দ্রীয় বাহিনী

দুটি ভিডিও তৃণমূলের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে ভিডিওগুলিতে ট্যাগ করা হয়েছে নরেন্দ্র মোদি, নির্বাচন কমিশন ও বিজেপির অ্যাকাউন্টকে। যদিও ওই দুটি ভিডিওর সত্যতা যাচাই করেনি নিউজ 18 বাংলা।

  • Share this:

    #কলকাতা: কোচবিহারের মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর ঘটনার উত্তাল গোটা রাজ্য। গোটা ঘটনায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে তোপ দেগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই ঘটনার মধ্যেই ফের বিতর্কে নাম জড়িয়েছে কেন্দ্রীয় বাহিনী। আর এবার একেবারে ভিডিও প্রকাশ করে কেন্দ্রীয় বাহিনীর 'অত্যাচারের' দাবি করল শাসক দল তৃণমূল। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কোথাও নিরীহ গ্রামবাসীদের লাঠিপেটা করছে বাহিনী, কোথাও আবার ভেঙে দিচ্ছে তৃণমূলের বুথ অফিস। তেমনই দুটি ভিডিও তৃণমূলের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে ভিডিওগুলিতে ট্যাগ করা হয়েছে নরেন্দ্র মোদি, নির্বাচন কমিশন ও বিজেপির অ্যাকাউন্টকে। যদিও ওই দুটি ভিডিওর সত্যতা যাচাই করেনি নিউজ 18 বাংলা।

    তবে, প্রথম ভিডিওটি আজকের নয়, কারণ শুক্রবার রাতে ওই দুটি ভিডিও শেয়ার করা হয়েছে। ভিডিওগুলিতে দেখা যাচ্ছে, একটি ক্যাম্প অফিসের মতো জায়গায় কয়েক জন ভাঙচুর চালাচ্ছেন। তাঁদের পরনে রয়েছে কেন্দ্রীয় বাহিনীর পোশাক। ট্যুইটে তৃণমূলের তরফে লেখা হয়েছে, '' রয়েছে। টুইটে দাবি করা হয়েছে, এটি বজবজের মায়াপুর এলাকার ঘটনা। লেখা হয়েছে, 'জলপাই রঙের পোশাকে কি বিজেপির গুণ্ডারা? ভেঙে দেওয়া হচ্ছে তৃণমূলের বুথ অফিস।' অপর একটি ভিডিওতে অবশ্য আজ সকালে শেয়ার করেছে শাসক দল। সেখানে দেখা যাচ্ছে, চাষের জমির মাঝে এক ব্যক্তিকে লাঠিপেটা করা হচ্ছে। তবে ভিডিও দেখে বোঝার উপায় নেই কী কারণে ঘটছে ওই ঘটনা। তবে তৃণমূলের তরফে লেখা হয়েছে, 'কার নির্দেশে গুন্ডা বাহিনীর মতন আচরণ করছে কেন্দ্রীয় বাহিনী? কেন ভোটারদের উপর আক্রমণ করছে কেন্দ্রীয় বাহিনী? গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা হলে ভয় কেন? পরাজয় নিশ্চিত জেনেই সন্ত্রাসের পথে বিজেপি।' নির্বাচন কমিশন কেন চুপ, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। দাবি করা হয়েছে, এটি হুগলির বলাগড়ের ঘটনা। এখানেই শেষ নয়, এদিনই আরও একটি ভিডিও শেয়ার করে তৃণমূলের তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় বাহিনী ভয় দেখাচ্ছে ভোটারদের বিজেপিতে ভোট দিতে। শাসক দলের দাবি, হুগলির চণ্ডীতলার এভাবেই ভোটারদের হুমকি দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী। ভিডিওতে কয়েক জন মহিলা-পুরুষ দাবি করছেন, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তাঁদের জোর করছেন বিজেপিকে ভোট দিতে। গ্রামবাসীরা প্রতিবাদ করলে তাঁদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ।
    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর