Home /News /south-bengal /
21st July || তৃণমূলের বৃহত্তম রাজনৈতিক সমাবেশ! জেলায় জেলায় ধর্মতলা যাওয়ার হিড়িক

21st July || তৃণমূলের বৃহত্তম রাজনৈতিক সমাবেশ! জেলায় জেলায় ধর্মতলা যাওয়ার হিড়িক

21st July || আজ জেলায় জেলায় একই ছবি৷ ধর্মতলায় যাওয়ার হিড়িক শহর থেকে শহরতলি সর্বত্র

  • Share this:

    #কলকাতা: আজ ২১ জুলাই, তৃণমূলের বৃহত্তম রাজনৈতিক সমাবেশ। ২৯ বছরে পদার্পণ করল ২১ জুলাইয়ের শহীদ তর্পণ অনুষ্ঠান। রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পরে চলতি বছরে ২১ জুলাই নিয়ে আগ্রহ তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। করোনা পরিস্থিতির জেরে গত বছর সমাবেশ হয়েছিল ভার্চুয়াল। তবে এ বছর পরিস্থিতি বদলেছে৷ আবার সেই বৃহত্তম সমাবেশ, তাই উৎসাহও তুঙ্গে৷

    তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস উপলক্ষে আজ সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলা জুড়ে বন্ধ গণপরিবহণ। রাস্তাঘাট শুনশান। হাতে গোনা অটো, টোটো চলাচল করছে। সুন্দরবনের ব্লকগুলি থেকে ট্রলার, ভটভটি চেপে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা ইতিমধ্যে রওনা দিয়েছে।

    ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকার তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা যাত্রা শুরু করেছেন বুধবার রাত থেকেই। গোপীবল্লভপুরের কর্মীরা সন্ধ্যার সময় বাসে করে কলকাতার উদ্দেশে রওনা দিচ্ছেন। প্রায় পাঁচশো কর্মী-সমর্থককে প্রয়োজনীয় জল, ওআরএস, ওষুধপত্র খাবার নিয়ে  রাতের ট্রেন ধরেই রওনা দিয়েছেন।

    আরও পড়ুন: পরদিন ভোরে এসেছিল দুঃসংবাদটা, ৯৩-এর ২১ জুলাই এখনও চোখে ভাসে 'শহিদের' স্ত্রীর

    ১৩ জন শহীদের আত্মার শান্তি কামনা করে ভাটপাড়ার বলরাম সরকার গঙ্গার ঘাটে চলছে তর্পণ। তর্পণ শেষ করে তাঁরা রওনা দেবেন ধর্মতলার উদ্দেশে। বনগাঁ স্টেশন থেকেও ধর্মতলার উদ্দেশে তৃণমূল নেতা কর্মী-সমর্থকেরা ট্রেনে করে রওনা দিয়েছেন। তৃণমূল বনগাঁ সাংগঠনিক জেলার আইএনটিটিইউসি সভাপতি নারায়ণ ঘোষের নেতৃত্বে ৮:৮-এর বনগাঁ লোকালে কয়েক হাজার তৃণমূল কর্মী সমর্থকেরা ধর্মতলার উদ্দেশে রওনা দিয়েছেন। সকাল থেকেই স্টেশন চত্বরে উপস্থিত ছিলেন বনগাঁ জেলার সভাপতি গোপাল শেঠ-সহ বিভিন্ন নেতৃত্ব। তৃণমূল কর্মী সমর্থকদের জন্য প্লাটফর্মে খাবার ও জলের ব্যবস্থা করা হয়েছিল। তৃণমূল সূত্রে খবর আজ প্রায় পাঁচটি ট্রেন ২০০ টি বাস ও কয়েক হাজার ছোট গাড়ি ধর্মতলার উদ্দেশে যাবে।

    আরও পড়ুন: আজ বাসভবনে জরুরি বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়

    পুর্ব মেদিনীপুরের পাঁশকুড়া কোলাঘাটের ওপর দিয়েই ধর্মতলা যাচ্ছেন একাধিক জেলার তৃণমূল কর্মী সমর্থকরা। বেলা যত বাড়ছে ট্রেন এবং বাসে কলকাতা যাওয়ার হিড়িক বাড়ছে। রওনা দিয়েছেন পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম-সহ বিভিন্ন জেলার মানুষজন।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: 21 July, 21 July TMC Sahid Diwas

    পরবর্তী খবর