Home /News /south-bengal /
Protest BY TMC: কেন্দ্রের বঞ্চনা, রাস্তায় তৃণমূল নেতৃত্ব জেলাজুড়ে বিক্ষোভ মিছিল ও পথসভা

Protest BY TMC: কেন্দ্রের বঞ্চনা, রাস্তায় তৃণমূল নেতৃত্ব জেলাজুড়ে বিক্ষোভ মিছিল ও পথসভা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Protest BY TMC: তৃণমূল নেতা বলেন, বিজেপি সরকার ভোটে পশ্চিমবঙ্গে জিততে না পেরে প্রতিহিংসামূলক ভাবে গ্রামের একশো দিনের কাজের টাকা, জিএসটির বকেয়া টাকা না দেওয়ায় সমস্যায় পড়ছে সাধারণ মানুষ।

  • Share this:

#বহরমপুর: ১০০ দিনের কাজে বকেয়া ৬হাজার কোটি টাকা প্রদানের দাবিতে, পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র সরকারের বিরুদ্ধে পথে নামল তৃণমূল কংগ্রেস। কেন্দ্র সরকারের বিরুদ্ধে বিশাল প্রতিবাদ মিছিলে রাস্তায় নামল বহরমপুর টাউন তৃণমূল কংগ্রেস। সোমবার বহরমপুর বহরমপুর জেলা তৃণমূল কার্য্যালয় থেকে শুরু করে শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করে এই মিছিল। এ দিনের এই প্রতিবাদ মিছিলে পা মেলান জেলা তৃণমূলের সভাপতি শাওনী সিংহরায়, বহরমপুর পৌরসভার পৌরপিতা তথা টাউন সভাপতি নাড়ুগোপাল মুখোপাধ্যায় -সহ অন্যান্য নেতৃত্ব ও কর্মীরা। জেলা তৃণমূলের সভাপতি শাওনী সিংহরায় বলেন, ১০০ দিনের কাজে বাংলা এগিয়ে। কিন্তু বকেয়া ৬ হাজার কোটি টাকা কেন্দ্র সরকার দিচ্ছে না। সেই কারনেই মুখ্যমন্ত্রীর নির্দেশে সেই বকেয়া টাকা দাবিতে প্রতিবাদ মিছিল করা হয়।

১০০ দিনের কাজে বকেয়া ৬ হাজার কোটি টাকা প্রদানের দাবিতে, পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র সরকারের বিরুদ্ধে পথে নামল রানীনগর ২নং পঞ্চায়েত সমিতিও। এই প্রতিবাদ মিছিলে পা মেলান পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি দুর্গারানী হালদার, পূর্ত কর্মাধ্যক্ষ মিজান হাসান-সহ অন্যারা। পাশাপাশি রানীনগর ১নং ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও সোমবার ইসলামপুর বাজার এলাকায় বিক্ষোভ মিছিল ও পথসভা করা হয়। উপস্থিত ছিলেন বিধায়ক সৌমিক হোসেন সহ অন্যান্য ব্লক নেতৃত্বরা। নরেন্দ্র মোদীর কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ দেখান হয়।

বাংলার একশো দিনের কাজ, জিএসটি ও বিভিন্ন প্রকল্পের বকেয়া টাকা না দেওয়া ও বাংলার প্রতি বিজেপি সরকারের বঞ্চনা এবং পেট্রোল, ডিজেল, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সামশেরগঞ্জ ডাকবাংলা থেকে বাসুদেবপুর পর্যন্ত সামশেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলামের নেতৃত্বে সামশেরগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে প্রতিবাদ মিছিল করা হয়। সোমবার এই প্রতিবাদ মিছিলে পা মেলান জঙ্গিপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি হাবিব পারভেজ, সামশেরগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শহীদুল ইসলাম, সামশেরগঞ্জ ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি আনোয়ারা বেগম-সহ একাধিক তৃণমূল নেতৃত্ব। তৃণমূল নেতা বলেন, বিজেপি সরকার ভোটে পশ্চিমবঙ্গে জিততে না পেরে প্রতিহিংসামূলক ভাবে গ্রামের একশো দিনের কাজের টাকা, জিএসটির বকেয়া টাকা না দেওয়ায় সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। আমরা এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি সুতি বিধানসভার বিধায়ক ইমানি বিশ্বাসের উদ্যোগে ও ব্লক তৃণমূল যুব কংগ্রেসের নেতৃত্বে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও একশো দিনের কাজের বকেয়া টাকার দাবিতে প্রতিবাদ মিছিল করা হয় সুতির দফাহাটে। এ দিন উপস্থিত ছিলেন জঙ্গীপুরের সাংসদ খলিলুর রহমান, সুতি ২ ব্লকের তৃণমুল কংগ্রেসের ব্লক সভাপতি লতিফুর রহমান, পঞ্চায়েত সমিতির সভাপতি সাহানাজ বিবি-সহ একাধিক নেতৃত্ব।

প্রণবকুমার বন্দ্যোপাধ্যায়
Published by:Uddalak B
First published:

Tags: AITMC

পরবর্তী খবর