দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

"দলে তোলাবাজদের গুরুত্ব বেশি"!  জল্পনা বাড়িয়ে বিস্ফোরক মন্তব্য সাংসদ সুনীল মন্ডলের

TMC MP Sunil Mandal

পিকের প্রসঙ্গেও বলেন, "ও বাংলার রাজনীতির কী বোঝে?"

  • Share this:

#বর্ধমান: "তোলাবাজরা দলের ভাল পদ পাচ্ছে।" এমনই বিস্ফোরক মন্তব্য করলেন বর্ধমান পূর্ব কেন্দ্রের তৃণমূল কংগ্রেস সাংসদ সুনীল মণ্ডল। তিনি বলেন, "দল এই বিপদের মুখেও এক জোট হচ্ছে না। সেজন্যই আসানসোলের জিতেন্দ্র তিওয়ারি, বর্ধমানের খোকন দাসদের মত একনিষ্ঠ কর্মীদের মধ্যে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে। দীর্ঘদিন ধরে দাবিয়ে রাখা হলে বিস্ফোরণ ঘটবেই। সেটাই এখন হচ্ছে। দলের মধ্যে যারা তোলাবাজি করছে তারা ভালো জায়গা, ভাল পদ পাচ্ছে। তার ফলে কর্মীদের মধ্যে ক্ষোভ বাড়ছে।"

শুভেন্দু অধিকারীর সঙ্গে সাংসদ সুনীল মন্ডলের পোস্টারকে কেন্দ্র করে এমনিতেই জল্পনা তুঙ্গে৷ তার মাঝেই কাঁকসায় নিজের বাড়িতে বসে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন পোড়-খাওয়া এই রাজনীতিবিদ। তিনি বলেন, "যারা পয়সা নিয়ে পাহারাদার হয় তারা কী কখনও রাজনীতি করতে পারে? আমরা তো পয়সা ছাড়া রাজনীতি করি। দলের সংগঠনকে বাড়িয়ে তুলি। ভাড়াটে সৈন্য নিয়ে কখনও যুদ্ধ জয় হয় না। এভাবে দল চলে না। চলতে পারে না। মুখ্যমন্ত্রী যা বলবে মেনে নেব। কিন্তু স্তাবকদের কথা শুনব না। দরকারে রাজনীতি ছেড়ে দেব সাংসদ বিধায়ক হয়ে থাকতেই হবে আমার এমন কোনও চাহিদা নেই।"

পিকের প্রসঙ্গে বলেন, "ও বাংলার রাজনীতির কী বোঝে? বাংলার রাজনীতি বোঝা অত সহজ নয়। এখন বাইরে থেকে এনে যদি বলা হয় ওরা সব করবে আর আমরা বসে থাকব তা তো হতে পারে না। আজ তো কর্মীদের ক্ষোভটা সেখানেই। সাংগঠনিক শক্তি যদি মজবুত না হয় তাহলে কোনও দল দীর্ঘস্থায়ী হতে পারে না। ইতিহাস সে কথাই বলছে। সেজন্যই এতো উন্নয়নের পরও তা কাজে কাজে আসছে না। মানুষ বিভ্রান্তি পথে হাঁটছে।" মুকুল রায়ের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে গত বেশ কয়েক মাস ধরেই দলের সন্দেহের নজরে রয়েছেন বর্ধমান পূর্ব কেন্দ্রের তৃণমূল কংগ্রেস সাংসদ সুনীল মণ্ডল। এই বিস্ফোরক মন্তব্যের পর তাঁর দলবদল যে শুধুু সময়ের অপেক্ষা তারা মনে করছেন জেলা নেতাদের অনেকেই।

Published by: Pooja Basu
First published: December 16, 2020, 11:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर