• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • এবার কোন পথে দিব্যেন্দু অধিকারী? নরেন্দ্র মোদির সভায় যোগ দেওয়া নিয়ে জল্পনা চরমে

এবার কোন পথে দিব্যেন্দু অধিকারী? নরেন্দ্র মোদির সভায় যোগ দেওয়া নিয়ে জল্পনা চরমে

দিব্যেন্দু অধিকারী

দিব্যেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের পর কাঁথির অধিকারী পরিবারের বাকি সদস্যদের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নিয়ে জোর জল্পনা চলছেই। সৌমেন্দু বিজেপিতে যোগ দিলেও দুই সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা অব্যাহত।

  • Share this:

#তমলুক: আমন্ত্রণ পেয়েছেন, হলদিয়ায় প্রধানমন্ত্রীর সভায় যাবেনও তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী! ফেব্রুয়ারির সাত তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় যাবেন, তার আগে আজ, রবিবার কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের প্রস্তুতিত নজর রাখতে দেখা যাবে দিব্যেন্দু অধিকারীকে। কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এসেছেন হলদিয়ায়। হলদিয়া গিয়ে তাঁর সঙ্গে দেখা করবেন তমলুকের তৃণমুল সাংসদ। ইতিমধ্যেই তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রীর কর্মসূচিতে। ৭ ফেব্রুয়ারি, রবিবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী। কর্মসূচি পুরোপুরি সরকারি। ওই দিন হলদিয়ায় একগুচ্ছ প্রকল্পের সূচনা করবেন তিনি। সেই কর্মসূচির বিস্তারিত জানিয়ে তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীকে চিঠি পাঠিয়েছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। জানা গিয়েছে, মোদির অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য দিব্যেন্দুকে বিশেষভাবে আমন্ত্রণও জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। ৭ ফেব্রুয়ারি হলদিয়ায় দু’টি প্রকল্পের সূচনা করার কথা। এরমধ্যে রয়েছে ধোবি-দুর্গাপুর পাইপলাইন প্রকল্প। ৩৪৭ কিলোমিটার দীর্ঘ এই পাইপলাইন বানাতে খরচ হয়েছে ২,৪৩৩ কোটি টাকা। এই পাইপলাইনের মাধ্যমে দুর্গাপুরের ‘ম্যাটিক্স ফার্টিলাইজার প্ল্যান্ট’-এ গ্যাস সরবরাহ করা হবে। এ ছাড়াও হাজারিবাগ, বোকারো, ধানবাদ, জামশেদপুর, পুরুলিয়া, আসানসোল এবং দুর্গাপুর শহরের বিভিন্ন সংস্থায়ও গ্যাস সরবরাহ করা যাবে বলে জানানো হয়েছে।এছাড়াও ওই দিন হলদিয়ায় ‘এলপিজি ইমপোর্ট টার্মিনাল’-এরও সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটি পশ্চিমবঙ্গ ছাড়াও ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, উত্তর-পূর্বের বিভিন্ন রাজ্য এবং উত্তর প্রদেশের কিছু অংশের এলপিজি-র চাহিদা পূরণ করবে বলে জানানো হয়েছে। একইসঙ্গে ওই দিন হলদিয়ায় ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের তৈল সংশোধনাগারে দ্বিতীয় ‘ক্যাটালিটিক ডিওয়াক্সিং ইউনিট’-এর শিলান্যাস করবেন মোদি।

শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের পর কাঁথির অধিকারী পরিবারের বাকি সদস্যদের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নিয়ে জোর জল্পনা চলছেই। সৌমেন্দু বিজেপিতে যোগ দিলেও দুই সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা অব্যাহত। সৌমেন্দুর বিজেপিতে যোগদানের আগে শুভেন্দু বলেছিলেন, তাঁদের বাড়িতেও পদ্ম ফুটবে। এরপর দিব্যেন্দুর পরবর্তী পদক্ষেপ নিয়ে জোর জল্পনা চলছে। প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে স্থানীয় সাংসদ হিসেবে দিব্যেন্দুকে এক সপ্তাহেরও বেশি আগে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ সাদরে দিব্যেন্দু গ্রহণ করেছে বলে খবর। এসবের মধ্যেই সরকারি ভাবে তাঁকে মনোনীত করা হয়েছিল, সেসব পদ থেকে তাঁকে সরানো হয়েছে। যদিও দিব্যেন্দু অধিকারী জানিয়েছেন, তাঁকে সরানোর আগেই তিনি এইসব পদ নিজেই ছেড়ে দিয়েছেন। এদিকে, দিব্যেন্দু অধিকারীকে এখনও হলদিয়া উন্নয়ন পর্ষদের নতুন কমিটির সদস্য রেখেছে। তবে তমলুক লোকসভা এলাকার তিনটি কলেজের পরিচালন সমিতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীকে। সাংসদের দাবি, অনেক আগেই তিনি ওই তিনটি কলেজের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। কিন্তু প্রশাসনের তরফে জানানো হয়েছে, সাংসদকে সরিয়ে প্রশাসক নিয়োগ করা হয়েছে শিক্ষা দফতরের নির্দেশেই।

১২ জানুয়ারি দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয় কাঁথির সাংসদ শিশির অধিকারীকে। গত ১৩ জানুয়ারি পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। দায়িত্ব দেওয়া হয়েছে অধিকারী পরিবারের ‘বিরোধী’ বলে পরিচিত সৌমেন মহাপাত্রকে। আর এসবের মধ্যেই প্রধানমন্ত্রীর হলদিয়া সফর আর তার আগে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর আজকের হলদিয়া পরিদর্শন এবং দিব্যেন্দুর উপস্থিতি ঘিরে জোর চর্চা রাজনৈতিক মহলে। যদিও ভবিষ্যতে তিনি কী করবেন তা নিয়ে এখনই চুড়ান্ত কোন সিদ্ধান্ত নেননি বলে জানিয়েছেন তৃণমূল সাংসদ।

"আমি জ্যোতিষী নই, কতদিন তৃণমূলে থাকব বলতে পারব না। তবে এখনও তৃণমূলেই আছি!"দলবদল নিয়ে জল্পনা বাড়িয়ে মন্তব্য তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীর। ৭ ফেব্রুয়ারি হলদিয়ায় আসবেন প্রধানমন্ত্রী, তার আগে রবিবার প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি খতিয়ে দেখতে হলদিয়ায় আসছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। ইতিমধ্যেই তিনি কোলাঘাটে পৌঁছে গিয়েছেন। সেখানেই তাঁকে ফুলের তোড়া হাতে দিয়ে সংবর্ধিত করেন জেলার বিজেপি নেতারা। কোলাঘাট থেকে এখন কেন্দ্রীয় মন্ত্রী রওনা দিয়েছেন হলদিয়া। কিছু সময় পরেই তিনি পৌঁছবেন শিল্প শহর হলদিয়ায়। যেখানে সাত তারিখ প্রধানমন্ত্রী যেসব কর্মসূচিতে যোগ দেবেন, সেইসব শিল্প সংস্থাগুলিতে গিয়ে পরিদর্শন করবেন তিনি।

Sujit Bhowmik 

Published by:Pooja Basu
First published: