EXCLUSIVE: 'ভোটে যারা কাজ করেনি তারাই আবীরটা বেশি মাখছে', বিস্ফোরক তৃণমূল বিধায়ক!

  • Share this:

#কলকাতা:   'যে নির্বাচনে পরিশ্রম করেনি, কোনও  কাজ করেনি অথচ   জেতার পর  দেখছি এখন আবীরটা তারাই বেশি করে মাখছে। আর যারা নির্বাচনে বেশি কাজ করেছে তারা  তো ভোটে টানা কাজ করে ক্লান্ত হয়ে পড়েছে। ভাল করে আবীরটা মাখতে পারেনি। কিন্তু আমি ক’দিন ধরে  দেখছি দলের মধ্যে থেকে অনেকেই কাজ না করে আবীরটা বেশি করে  মাখছে'। দলের একাংশকে নিশানা করে এই বক্তব্য শোনা গেল খোদ পশ্চিম বর্ধমানের রানীগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে সদ্য জয়ী তৃণমূল বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়ের গলায়।

পশ্চিমবঙ্গ বিধানসভায় বিধায়ক পদে শপথ গ্রহণের পরই তাপসবাবু খবর পান যে, রানীগঞ্জ বিধানসভায় তৃণমূল কংগ্রেস জয় লাভ করার পর রানীগঞ্জের  রোনাইয়ে আসানসোল পৌর নিগমের ৩৫ নম্বর ওয়ার্ডের  সিপিআইএম পার্টি অফিস ও তিনজন বাম পার্টি কর্মীর উপর হামলা হয়েছে। খবর পাওয়া মাত্রই কলকাতা থেকে সড়ক পথে আহত সি পি আই এম কর্মীদের সাথে ব্যক্তিগত ভাবে দেখা করতে নিজের কেন্দ্র রানীগঞ্জে ছুটে যান তৃণমূল বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়। অভিযোগ তৃণমূল  কর্মীদের হাতে আহত বাম কর্মী ও তাঁদের পরিবারের সঙ্গে  দেখা করে  ঘটনার জন্য হাত জোড় করে দুঃখ প্রকাশ করেন তাপসবাবু। দোষীদের শাস্তির ব্যবস্থার পাশাপাশি চিকিৎসারও  আশ্বাস দেন। এই ধরনের ঘটনাকে যে তিনি  ব্যাক্তিগত ভাবে সমর্থন করেন না  এবং দলও যে সমর্থন করে না  সেকথাও  আক্রান্তদের জানান তিনি। "এই ঘটনার জন্য আমি দুঃখিত ও লজ্জিত, ভবিষ্যতে এই ধরনের ঘটনা যারা ঘটাবে তাদের দায়িত্ব আমি বা আমার দল নেবে না" বলেও শুক্রবার সোশ্যাল মিডিয়াতেও  স্পষ্ট বার্তা দেন তাপস বন্দ্যোপাধ্যায়।

নিজের ফেসবুক পেজে রানীগঞ্জের তৃণমূল বিধায়ক কার্যত নিজের দলের কর্মীদেরই  এক হাত নিয়ে এক প্রকার বার্তা দিয়ে এও লেখেন , 'আমার এই ব্যক্তব্যের  মাধ্যমে আগামীদিনে আপনারা সকলে অবগত ও সতর্ক হবেন যে , 'আমি সর্বদা হিংসা, অশান্তির বিরুদ্ধে , আমি উন্নয়ন ও শান্তির পক্ষে, রানীগঞ্জ বিধানসভা নির্বাচনে সকলের  আশীর্বাদে বিধায়ক নির্বাচিত হয়েছি। সেই জন্য আমি এখন সকলের বিধায়ক'। বিধানসভায় শপথ নিয়েই সোজা দলীয় কর্মীদের হাতে আক্রান্ত বাম কর্মীদের দুয়ারে পৌঁছে গিয়ে যে রাজনৈতিক সৌজন্য দেখালেন তৃণমূল বিধায়ক তাতে তাপসবাবুর দলের লোকজন  তো বটেই এমনকী  রাজ্য বিজেপির অন্যতম মুখপাত্র বাপ্পা চট্টোপাধ্যায় সহ বিরোধী দলের অনেককেই দেখা গেল তাপস বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পোস্টে লাইক দিতে। শেয়ার করতে । কট্টর বিরোধী দলের কাউকে কাউকে দেখা গেল শাসক দলের এই বিধায়কের এই ফেসবুক পোস্টটিতে রাজনৈতিক সৌজন্যতা দেখানোয় ধন্যবাদ জানিয়ে শেয়ার করার আবেদনও জানাতে।

নিউজ এইট্টিন বাংলাকে দেওয়া  এক সাক্ষাৎকারে চারবারের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় বললেন, 'দলমত নির্বিশেষে জনতা আমায় সমর্থন করেছে। তাই আমি আজ আবারও বিধানসভায় পৌঁছেছি। অশান্তি, গুন্ডামি যারা করবে তাদের প্রশ্রয় দেব না। দলের বদনাম কোনও ভাবেই বরদাস্ত করব না। অসামাজিক কাজের সঙ্গে যুক্তদের আমার কাছে ঠাঁই নেই। তাতে সে যেই হোক না কেন'। প্রসঙ্গত, কয়েক মাস আগে থেকে  ভোট পরবর্তী হিংসায় আজও যখন সরগরম রাজ্য রাজনীতি ঠিক তখনই রাজনৈতিক সৌজন্যের  প্রশ্নে শাসকদলের এই বিধায়কের ব্যতিক্রমী ভাবনা ও দলীয় কর্মীদের প্রতি নজিরবিহীন আক্রমণ বর্তমান রাজনীতির ময়দানে যে বিরল তা বলাই যায়।

Published by:Pooja Basu
First published: