Home /News /south-bengal /

Birbhum: পিঠেপুলি উৎসব, মাস্ক-স্যানিটাইজার বিতরন করে বাঁধনা পরবে অংশ নিলেন অভিজিৎ

Birbhum: পিঠেপুলি উৎসব, মাস্ক-স্যানিটাইজার বিতরন করে বাঁধনা পরবে অংশ নিলেন অভিজিৎ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ পৌষপার্বনে থাকলেন নিজের এলাকার মানুষদের সঙ্গেই ।

  • Share this:

#লাভপুর: পৌষপার্বনের দিনে বীরভূমের লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ থাকলেন এলাকার স্থানীয় মানুষদের সঙ্গে। এছাড়াও তিনি বীরভূমের আহমদপুর বাজারে করলেন মাস্ক বিতরন , পাশাপাশি মাস্ক নিয়ে সচেতন করলেন সাধারন মানুষকে । মাস্কহীন বিভিন্ন বাসযাত্রী হাতে মাস্ক তুলে দিয়ে সতর্ক করলেন এবং তার পরই পৌঁছে গেলেন তার বিধান সভা ক্ষেত্রের স্থানীয় আদিবাসী গ্রামগুলিতে বাদনা উৎসবে অংশ নিতে ।

 আরও পড়ুন: শনিবারও ভারী বৃষ্টি এই জেলাগুলিতে! ফের কবে ভোল বদল বাংলার আবহাওয়ায়? পশ্চিমবঙ্গের Winter আপডেট...

করোনার গ্রাফ দিনের পর দিন যেভাবে ঊর্ধমুখী, তাতে চিন্তিত সবাই , চিন্তিত বীরভূম জেলা প্রশাসনও। বছরের শুরুতেই করোনা বাড়ছে দ্রুত। রোজ বেড়ে চলছে  আক্রান্তের সংখ্যা । তাই উপায় নেই শান্তিতে থাকার । করোনার সঙ্গে নতুন বছরে নতুন আতঙ্কের নাম এখন ওমিক্রম ।  এই করোনার জেরে আগের বছর থেকেই নাজেহাল অবস্থা সকলের । বন্ধ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অনুষ্ঠান । যেখানে বাঙালির বারো মাসে তেরো পার্বন সেখানে নিশ্চিন্তে একটাও অনুষ্ঠান পালন করার যো- নেই কারওর ।

আরও পড়ুন: বড় খবর! রাজ্যে পুর নির্বাচন হবে? জেনে নিন কবে সব স্পষ্ট করবে কমিশন

তবে করোনা বিধি মেনে বিভিন্ন জায়গায় পালন হচ্ছে কিছু কিছু অনুষ্ঠান । আজ পৌষপার্বন বাঙালির পিঠেপুলি খাওয়ার দিন । করোনার কথা মাথায় রেখেই বিভিন্ন জায়গায় চলছে সেই অনুষ্ঠানের প্রস্তুতি ।  বীরভূমের লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ পৌষপার্বনে থাকলেন নিজের এলাকার মানুষদের সঙ্গেই । করোনা বিধি মেনেই পালন হলো সেই অনুষ্ঠান । সঙ্গে  তিনি আহমদপুর বাজারের বিভিন্ন এলাকায় ঘুরে দেখলেন । এবং যাঁরা অসচেতনভাবে মাস্ক ছাড়া এলাকায় যাতায়াত করছেন, তাঁদের সতর্ক করে হাতে মাস্ক ও স্যানিটাইজার তুলে দিলেন লাভপুরের বিধায়ক  অভিজিৎ সিংহ ।  তিনি এর পর পৌঁছে গেলেন তাঁর বিধানসভা এলাকার স্থানীয় কিছু গ্রামে, যেখানে বাদনা উৎসবে সামিল হলেন গ্রামের সবার সঙ্গে। লাভপুরের নওয়াপাড়া,  কালিপুর-সহ বিভিন্ন গ্রামে,  পাশাপাশি চৌহাট্টা ১ নম্বর পঞ্চায়েতের মজুমদারডাঙা গ্রামে আদিবাসিদের বাঁধনা পরবের বিভিন্ন অনুষ্ঠানে অংশ গ্রহন করেন তিনি। এছাড়াও যাঁরা মাস্ক ছাড়া উপস্থিত ছিলেন ওই উৎসবে তাদের সকলের হাতে মাস্ক ও স্যানিটাইজার তুলে দেন তিনি ।

Supratim Das

Published by:Uddalak B
First published:

Tags: Birbhum

পরবর্তী খবর