জল্পনা উস্কে রাম মন্দির গড়লেন মন্ত্রী স্বপন দেবনাথ! রাজনৈতিক তরজায় সরগরম পূর্বস্থলী

জল্পনা উস্কে রাম মন্দির গড়লেন মন্ত্রী স্বপন দেবনাথ! রাজনৈতিক তরজায় সরগরম পূর্বস্থলী
পূর্বস্থলীতে রাম মন্দির গড়লেন মন্ত্রী স্বপন দেবনাথ।

রাম মন্দিরের প্রতিষ্ঠা করলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি মন্ত্রী স্বপন দেবনাথ। খোল করতাল বাজিয়ে পুরোহিতের মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে নারকেল ফাটিয়ে রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন করলেন মন্ত্রী।

  • Share this:

#পূর্বস্থলী: রাম মন্দিরের প্রতিষ্ঠা করলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি মন্ত্রী স্বপন দেবনাথ। খোল করতাল বাজিয়ে পুরোহিতের মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে নারকেল ফাটিয়ে রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন করলেন মন্ত্রী। বিজেপির জয় শ্রীরাম স্লোগানকে ঘিরে যখন রাজ্য রাজনীতি সরগরম ঠিক সেই সময় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের মন্ত্রীর হাতে রাম মন্দিরের উদ্বোধন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

যদিও উদ্বোধনের আগে বক্তব্য রাখতে গিয়ে কেন এই মন্দির স্থাপন তা স্পষ্ট করে দিয়েছেন মন্ত্রী স্বপন দেবনাথ। তিনি বলেন,এলাকায় আগে রাম লক্ষ্মণ সীতার মন্দির ছিল। ইতিহাসকে বাঁচিয়ে রাখতেই এই রাম লক্ষণ সীতা ও রামভক্ত মহাবীরের মন্দির স্থাপন উদ্যোগ নেওয়া হয়েছে। যদিও বিধানসভা নির্বাচনের মুখে তৃণমূল জেলা সভাপতির রাম মন্দির প্রতিষ্ঠাকে কটাক্ষ করতে ছাড়ছে না বিজেপি।


পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী এক নম্বর ব্লকের জাহান্নগর পঞ্চায়েতের এই ভাতছালা গ্রামে এক বছর আগেই এই মন্দিরের শিলান্যাস পড়া হয়েছিল। মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, এই ভাতশালা গ্রাম অতি প্রাচীন ও ঐতিহ্যবাহী। এই গ্রামে আধুনিক যাত্রাপালার রূপকার মতিলাল রায় জন্মগ্রহণ করেছিলেন। ভাতশালা গ্রামের প্রাচীন নিদর্শন বর্তমানে বিলুপ্ত। বর্গী আক্রমণে পূর্বস্থলী থানা ও তৎসংলগ্ন এলাকার যেসব জনপদ লুণ্ঠিত ও ক্ষতিগ্রস্ত হয়েছিল তার মধ্যে ভাতশালা গ্রাম অন্যতম। আকবরের হিন্দু সেনাপতি মানসিংহের আমলে রাজপুত সৈনিকদের দু-একটি পরিবার ভাতশালা গ্রামে বসবাস শুরু করেন। তাদেরই হাত ধরে এই গ্রামে রাম সীতা লক্ষ্মণের মূর্তি প্রতিষ্ঠা হয়েছিল বলে মনে করা হয়। তবে সেই মন্দির বহু আগেই বিলুপ্ত হয়েছিল। সেই হারিয়ে যাওয়া ইতিহাসকে পুনরুদ্ধারের জন্য এই মন্দির গড়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছিল।

যদিও বিজেপির মতে ভোট ব্যাংকে ভাঙন রুখতেই রাম মন্দির গড়েছে তৃণমূল কংগ্রেস। বিজেপির বর্ধমান পূর্ব সাংগঠনিক জেলার সভাপতি কৃষ্ণ ঘোষ বলেন, ভোটের দিকে তাকিয়ে এই রাম মন্দির গড়া হয়েছে। এটি আসলে মন্ত্রী স্বপন দেবনাথ নাটক ছাড়া আর কিছুই নয়।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published:

লেটেস্ট খবর