নন্দীগ্রামে ২০০ জন তৃণমূল নেতাকে শোকজ! তড়িঘড়ি ক্ষতিপূরণের টাকা ফেরানোর হিড়িক

নন্দীগ্রামে ২০০ জন তৃণমূল নেতাকে শোকজ! তড়িঘড়ি ক্ষতিপূরণের টাকা ফেরানোর হিড়িক
File Photo

  • Share this:

#নন্দীগ্রাম: দলীয় শোকজ আর নেতৃত্বের কড়া ভর্ৎসনার মুখে পড়ে আমফানের টাকা ফেরত দিলেন নন্দীগ্রামের  ৫৫ জন তৃণমুল নেতা ও পঞ্চায়েতের জনপ্রতিনিধিরা! আমফানের সরকারি অর্থ হস্তগত করার অভিযোগে ইতিমধ্যেই নন্দীগ্রামের ২০০ জন দলীয় নেতাকে শোকজ করেছে তৃণমূল।

শোকজের উত্তর দেওয়ার চুড়ান্ত ও শেষদিন যেখানে  সোমবার পর্যন্ত ছিল, সেখানে দলের তোপের মুখে পড়ে তড়িঘড়ি  টাকা ফেরত দিচ্ছেন একে একে অনেক নেতাই। ইতিমধ্যেই ৫৫ জন টাকা ফেরত দিয়েছেন। আরও অনেকেই ফেরত দেবেন বলে খবর। একইসঙ্গে একাধিক পঞ্চায়েত প্রধানও দু' একদিনের মধ্যে পদত্যাগপত্রও জমা দেবেন বলে সুত্রের খবর। সোমবার অভিযুক্ত নেতাদের কাছ থেকে শোকজের উত্তর পাওয়ার পরই দল পদক্ষেপ নিতে চলেছে বলে নন্দীগ্রাম ব্লক তৃণমূলের সভাপতি মেঘনাথ পাল  জানিয়েছেন।

আমফান ঝড়ে ক্ষতি না হওয়া সত্বেও ক্ষতিপূরণ নেওয়ার অভিযোগ উঠেছে শাসক দলের নেতা ও পঞ্চায়েত প্রতিনিধিদের বিরুদ্ধে। সেই অভিযোগেই নন্দীগ্রামের ২০০ জন তৃনমুল নেতা ও জনপ্রতিনিধিকে শোকজ করেছে দল।অভিযুক্তদের টাকা ফেরত  দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। টাকা ফেরত না দিলে FIR করারও নির্দেশ দিয়েছে দল।  তিনজন অঞ্চল সভাপতি সহ কয়েকজন অঞ্চল প্রধানকেও শোকজ করেছে শাসক দল। আগামী দু' দিনের মধ্যেই তৃণমুল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের দু' জন প্রধান পদত্যাগ করতে পারেন বলে খবর। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে এলাকায়।


জানা গিয়েছে, দলীয় শাস্তির মুখে পড়ে নন্দীগ্রামে টাকা ফেরত দেওয়ার হিড়িক পড়েছে তৃণমুল নেতাদের। আমফান দুর্নীতি কাণ্ডে যুক্ত থাকার অভিযোগে দলের শোকজ আর তোপের মুখে পড়ে নেওয়া টাকা ফেরত দিয়েছেন ৫৫ জন। টাকা ফেরত দিতে হবে আরও অনেককেই। ছাড়তে হবে পঞ্চায়েতের পদও। পড়তে হবে শাস্তির কোপে! তবে শুধু টাকা ফেরত নেওয়া নয়, অপকর্মের জন্য অভিযুক্তদের দলীয় শাস্তির মুখেও পড়তে বলে হুঁশিয়ারি দিয়েছেন তৃণমুলের জেলা সভাপতি শিশির অধিকারী।

SUJIT BHOWMIK

Published by:Debamoy Ghosh
First published:

লেটেস্ট খবর