পূর্ব মেদিনীপুর সংগঠন ঢেলে সাজাচ্ছে তৃণমূল! জেলা ও ব্লক কমিটিতে বিপুল বদল

পূর্ব মেদিনীপুরের সংগঠন ঢেলে সাজাচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এতদিন পর্যন্ত অধিকারীদের সংগঠনে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলে অভিযোগ করতেন একাধিক তৃণমূল নেতা।

পূর্ব মেদিনীপুরের সংগঠন ঢেলে সাজাচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এতদিন পর্যন্ত অধিকারীদের সংগঠনে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলে অভিযোগ করতেন একাধিক তৃণমূল নেতা।

  • Share this:

#পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুরের সংগঠন ঢেলে সাজাচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এতদিন পর্যন্ত অধিকারীদের সংগঠনে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলে অভিযোগ করতেন একাধিক তৃণমূল নেতা। এবার অধিকারীদের ছোঁয়াচ এড়িয়ে ৫ বিধানসভা আসনে নিয়োগ করল কো-অর্ডিনেটর। বদল আনা হয়েছে জেলা ও ব্লক কমিটিতেও।

তমলুক বিধানসভা কেন্দ্রের দায়িত্ব দেওয়া হল সৌমেন কুমার মহাপাত্রকে। পাঁশকুড়া পূর্ব দায়িত্ব দেওয়া হল বিপ্লব রায়চৌধুরীকে। কাঁথি উত্তরের দায়িত্ব দেওয়া হল তরুণ জানাকে। খেজুরির দায়িত্ব দেওয়া হয়েছে পার্থ প্রতিম দাসকে। এগরার দায়িত্বে এসেছেন তরুণ মাইতি।

অন্যদিকে পূর্ব মেদিনীপুরে জেলা কমিটিতে একদিকে যেমন ফিরোজা বিবিকে রাখা হয়েছে। আবার জেলায় যারা অধিকারী শিবিরের বিরোধী গোষ্ঠী বলে পরিচিত তাদেরও স্থান হয়েছে। নয়া কমিটিতে রয়েছেন ১৬ জন সহ-সভাপতি। সহ-সভাপতি হিসাবে রাখা হয়েছে শেখ সুফিয়ান, অমিয় কান্তি ভট্টাচার্য, ফিরোজা বিবির মতো রাজনীতিবিদদের।

সাধারণ সম্পাদক পদে আনা হয়েছে ২৬ জনকে। যেখানে স্থান হয়েছে আবু তাহের, তরুণ জানা, সিরাজ খান, তুষার কান্তি মন্ডলের মতো নেতাদের। সম্পাদক করা হয়েছে ১৬ জনকে। এছাড়া ৬ জন সদস্য থাকছেন। পূর্ব মেদিনীপুর জেলার ৩০ ব্লকেও সংগঠনে ব্যাপক রদবদল করা হয়েছে।শুভেন্দু অধিকারী দল ছাড়ার পরেই জেলায় ব্যাপক রদবদল হবে বলে জানানো হয়েছিল। দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে মমতা বন্দোপাধ্যায় শিশির অধিকারীকে জানিয়েছিলেন, অনেকেই দল বিরোধী কাজ করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

যদিও দেখা যায় অধিকারী পরিবারের ছোট ছেলে সৌমেন্দু বিজেপিতে যোগ দিয়েছে। এছাড়া একাধিক শুভেন্দু অধিকারীও দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছে। পূর্ব মেদিনীপুর নন্দীগ্রামে গিয়ে সভা করে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এই আসন থেকেই তিনিই প্রার্থী হবেন বলে ঘোষণা করেছেন। ফলে পূর্ব মেদিনীপুর নিয়ে বিশেষ করে মাথা ঘামাচ্ছে শাসক দল। তাই জেলা থেকে ব্লক খোলনলচে বদলে ফেলা হল পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কমিটির।

Published by:Swaralipi Dasgupta
First published: