চাকদহে তৃণমূলের ২ গোষ্ঠীর লড়াই, প্রকাশ্য রাস্তায় আগ্নেয়াস্ত্র নিয়ে দাপাদাপি

Firing

চাকদহে তৃণমূলের ২ গোষ্ঠীর লড়াই, প্রকাশ্য রাস্তায় আগ্নেয়াস্ত্র নিয়ে দাপাদাপি

  • Share this:

     #চাকদহ: চাকদহে তৃণমূলের দুই গোষ্ঠীর লড়াই । যুব তৃণমূল নেতাকে লক্ষ করে গুলি। বোমা মারা হল যুব তৃণমূল সভাপতির বাড়িতে । প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে দাপাদাপির ছবি ধরা পড়েছে সিসিটিভিতে । টাউন তৃণমূল সম্পাদক অনুগামীদের বিরুদ্ধে অভিযোগের তির। ঘটনাস্থলে গিয়ে রোষের মুখে পুলিশ। পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে আহত হন দুই এসআই।

    এ ছবি চাকদহের কেবিএম এলাকায় । বৃহস্পতিবার রাতে যুব তৃণমূল সভাপতি সত্যজিৎ বিশ্বাসের বাড়িতে ঢুকে হামলা চালায় কয়েকজন দুষ্কৃতী। বাড়ির সামনে থাকা সিসিটিভিতে ধরা পড়ছে হামলার সেই ছবি। ফুটেজে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র হাতে সভারপতির বাড়িতে হামলা করতে দেখা যাচ্ছে বিশ্বনাথ দেবনাথ নামে এক দুষ্কৃতীকে । চাকদহের রাজনৈতিক মহলে যিনি টাউন তৃণমূলের সম্পাদক গৌতম চক্রবর্তীর ঘনিষ্ঠ বলে পরিচিত। বাড়ি লক্ষ করে বোমা ছুঁড়তেও দেখা যাচ্ছে একজনকে।

    ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার রাতে । চাকদহের কেবিএম এলাকায় আড্ডা মারছিলেন যুব তৃণমূল নেতা সৌমিত্র ভট্টাচার্য। তাঁর কাছে খবর আসে আরআইসি মোড়ে তৃণমূল সমর্থকদের উপর দুষ্কৃতী হামলা হচ্ছে ।

    সৌমিত্র ভট্টাচার্যের অভিযোগ, আরআইসি মোড়ে গেলে তাঁকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা । একটুর জন্য লক্ষভ্রষ্ট হয় গুলি। বেশ কয়েক রাউন্ড গুলি চলে বলে অভিযোগ। চিৎকার চেঁচামেচিতে স্থানীয় বাসিন্দারা চলে এলে বাইক নিয়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। বাইক ও আগ্নেয়স্ত্র -সহ বিশ্বজিৎ দে নামে এক দুষ্কৃতীকে ধরে ফেলে জনতা। তাকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

    চাকদহ থানায় অভিযোগ জানাতে যান সৌমিত্র ভট্টাচার্য। ঠিক সেই সময়েই হামলা হয় চাকদা তৃণমূল সভাপতির বাড়িতে। অভিযোগ ওঠে চাকদহ টাউন তৃণমূলের সম্পাদক গৌতম চক্রবর্তীর বিরুদ্ধে। তাঁর বাড়ির সামনে পুলিশ গেলে শুরু হয় গৌতম অনুগামীদের বিক্ষোভ। ভাঙচুর করা হয় পুলিশের গাড়ি। ঘটনায় দুজন আহত হন দুই এসআই । জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে নজনকে। অভিযোগ অস্বীকার করেছেন গৌতম চক্রবর্তী।

    এলাকায় গৌতম ও সত্যজিৎ গোষ্ঠীর দীর্ঘদিনের লড়াই। যদিও এই ঘটনাকে গোষ্ঠী দ্বন্দ্ব বলতে নারাজ চাকদহের তৃণমূল বিধায়ক রত্না ঘোষ। সিসিটিভিতে আগ্নেয়াস্ত্র হাতে হামলা করা বিশ্বনাথ দেবনাথের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। খোঁজ চলছে বাকিদেরও।

    First published: