Home /News /south-bengal /
Bardhaman: নির্ঘন্ট, প্রার্থী তালিকা ঘোষণার আগেই ভোটের প্রচার শুরু, অবাক বাসিন্দারা

Bardhaman: নির্ঘন্ট, প্রার্থী তালিকা ঘোষণার আগেই ভোটের প্রচার শুরু, অবাক বাসিন্দারা

Memari News: ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি। এদিকে প্রতিশ্রুতির ডালা নিয়ে দুয়ারে হাজির শাসক দলের নেতা কর্মীরা।

  • Share this:

#বর্ধমান: অবাক হওয়ার মতোই ঘটনা। ভোট হবে। তবে খাতায় কলমে এখনও দিন ঘোষণা করেনি নির্বাচন কমিশন। ঘোষণা হয়নি দলীয়  প্রার্থী তালিকাও। তবু ভোটের স্লোগানে ঘুম ভাঙল শহরের। দলীয় প্রতীক ও উন্নয়নের প্রতিশ্রুতির ডালা নিয়ে  দুয়ারে হাজির শাসক দলের নেতা কর্মীরা। তাতেই অবাক সকলে।

মঙ্গলবার সকালে এই ছবি দেখলেন পূর্ব বর্ধমানের মেমারি শহরের বাসিন্দারা। মেমারি শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ও মেমারি শহর  তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন ঘোষালের নেতৃত্বে ভোট প্রচার  শুরু হয়ে গেল মেমারি শহর জুড়ে।

আরও পড়ুন- গুমা স্টেশনের কাছে বনগাঁ লাইনে ফাটল, মেরামতির মধ্যেই চালু লোকাল ট্রেন

মঙ্গলবার  সকাল থেকেই মেমারি শহর এলাকার ৪ নং ওয়ার্ডে শহর তৃনমূলের উদ্যোগে শুরু হল ভোট প্রচার। মেমারি শহর তৃণমূলের শহর সভাপতি স্বপন ঘোষালের নেতৃত্বে প্রত্যেক বাড়িতে গিয়ে তৃণমূলকে ভোট দেওয়ার আবেদন করা হয়। এছাড়াও লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, বার্ধক্য ভাতা, দুয়ারে সরকার, দুয়ারে রেশন সহ বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরা হয়। এইসব প্রকল্পের সুবিধা মিলছে কিনা তাও জানতে চাওয়া হয় বাসিন্দাদের কাছে।

যেহেতু করোনা পরিস্থিতিতে সভা, সমিতি বন্ধ তাই বাড়ি বাড়ি প্রচারকে গুরুত্ব দিতেই এই উদ্যোগ বলে জানান স্বপন ঘোষাল। তিনি আরও জানান, সব ওয়ার্ডে প্রার্থী একজনই। তিনি হলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই প্রার্থী তালিকা ঘোষণা না হলেও তৃণমূলকে জয়ী করার আহ্বান জানিয়েই প্রচার করা হচ্ছে।

বিজেপি বর্ধমান সদর সাংগঠনিক জেলার সম্পাদক মৃত্যুঞ্জয় চন্দ্রের অভিযোগ, করোনা পরিস্থিতিতে যেখানে জমায়েত নিষিদ্ধ সেখানে ভোট ঘোষনা না হওয়া সত্ত্বেও করোনা বিধিকে তোয়াক্কা না করে শাসক দলের এই প্রচার সরকার ও প্রশাসনের দ্বিচারিতা ছাড়া কিছু নয়।

আরও পড়ুন- ওভারহেড তার ছিঁড়ে হাসনাবাদ শাখায় বন্ধ লোকাল, বিপাকে কয়েক হাজার যাত্রী

শাসকদলের ক্ষেত্রে একরকম ও বিরোধী দলের ক্ষেত্রে আরেক নিয়ম নিয়ে চলছে সরকার ও প্রশাসন। স্কুল, কলেজ কীভাবে খোলা যাবে তার চিন্তা ভাবনা না করে ভোট নিয়ে ভাবছে শাসক দল ও সরকার। গত নির্বাচনে মেমারি উড়ালপুল, গার্লস স্কুল, উন্নত নিকাশি ব্যবস্থার প্রতিশ্রুতি দিয়ে ভোট বৈতরণী পার হলেও তা পূরণ হয়নি। সেখানে আবার নতুন করে ভোট ঘোষনার আগেই ভোটের প্রচার শুরু করেছে শাসকদল তৃণমূল। মেমারির বাসিন্দারা তার যোগ্য জবাব দেবে। দাবি বিজেপির।

Published by:Suman Majumder
First published:

Tags: AITMC, Bardhaman, Memari, West Bengal Municipal Election 2022

পরবর্তী খবর