Home /News /south-bengal /
শ্রমিক স্পেশালে ফিরেছেন ২৯,৭৬০ জন, অনেকের দেহে করোনা ধরা পড়ায় বেড়েছে উদ্বেগ

শ্রমিক স্পেশালে ফিরেছেন ২৯,৭৬০ জন, অনেকের দেহে করোনা ধরা পড়ায় বেড়েছে উদ্বেগ

পূর্ব বর্ধমান জেলায় মঙ্গলবার দুপুর পর্যন্ত ১৭২ টি ট্রেন এসেছে। তার মধ্যে বেশিরভাগ ট্রেনই এসেছে বর্ধমান স্টেশনে।

  • Share this:

#বর্ধমান: প্রতিদিনই আসছে শ্রমিক স্পেশাল ট্রেন।সেই সব ট্রেন থেকে শয়ে শয়ে শ্রমিক নামছেন পূর্ব বর্ধমান জেলায়। লকডাউনে কাজ হারিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঘরে ফিরছেন তারা। তাদের মধ্যে ইতিমধ্যেই অনেকের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ায় জেলাজুড়ে উদ্বেগ বেড়েই চলেছে।

পূর্ব বর্ধমান জেলা প্রশাসন সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, পূর্ব বর্ধমান জেলায় মঙ্গলবার দুপুর পর্যন্ত ১৭২ টি ট্রেন এসেছে। তার মধ্যে বেশিরভাগ ট্রেনই এসেছে বর্ধমান স্টেশনে। বেশ কিছু ট্রেন এসেছে কাটোয়া স্টেশনেও। হাওড়া থেকে উত্তরবঙ্গ যাওয়ার পথে কাটোয়া স্টেশনে কয়েক হাজার শ্রমিক নেমেছেন। বাদবাকি সব ট্রেন এসেছে বর্ধমান স্টেশনে। পূর্ব বর্ধমান জেলার অতিরিক্ত জেলা শাসক রজত নন্দা জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে মঙ্গলবার দুপুর পর্যন্ত ২৯ হাজার ৭৬০ জন এসেছেন। এদের মধ্যে অনেকেই ভিন রাজ্যে কাজ করতে গিয়েছিলেন। অনেকে আবার চিকিৎসার জন্য বাইরের রাজ্যে গিয়ে লকডাউনে আটকে পড়েছিলেন। বিশেষ ট্রেন চালু হওয়ার পর জেলায় ফিরেছেন তারা। প্রায় ৩০ হাজার যাত্রীর মধ্যে নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পুরুলিয়া, হুগলির যাত্রীরাও রয়েছেন। শুধুমাত্র পূর্ব বর্ধমান জেলার বাসিন্দা রয়েছেন ১৯ হাজার ২৭২ জন।

অতিরিক্ত জেলাশাসক জানান, প্রতিদিনই গড়ে এখন ১০টি করে ট্রেন আসছে। তবে যাত্রীদের সংখ্যা অনেকটা কমে এসেছে। আগে এক একটি ট্রেনে ১৬০০ করে যাত্রী আসছিলেন। এখন সেখানে ৬০০ করে যাত্রী আসছেন। আরও কয়েক দিন বিশেষ ট্রেনে ভিন রাজ্য থেকে বাসিন্দারা আসবেন বলে জানা গিয়েছে। তবে ভিন রাজ্যে আটকে পড়া বেশিরভাগ বাসিন্দা স্পেশাল ট্রেনে ফিরে পড়েছেন বলেই মনে করা হচ্ছে। কোন রাজ্য থেকে কতজন ফিরলেন, তাঁদের নাম ফোন নম্বর, তাঁরা কোন ব্লকের বাসিন্দা, কোন কাজের জন্য তাঁরা বাইরে গিয়েছিলেন তার পূর্ণাঙ্গ তথ্যপঞ্জি তৈরি করা হচ্ছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Burdwan, Corona positive, Migrant Special Train

পরবর্তী খবর