Home /News /south-bengal /
Thunderstorm Alert| Lightning Death: আম কুড়োতে গিয়ে মর্মান্তিক মৃত্যু দুই শিশুর! বজ্রাঘাতে জখম আরও ১, রাজ্যে মৃত ৪

Thunderstorm Alert| Lightning Death: আম কুড়োতে গিয়ে মর্মান্তিক মৃত্যু দুই শিশুর! বজ্রাঘাতে জখম আরও ১, রাজ্যে মৃত ৪

বজ্রাঘাতে মৃত্যু দুই শিশুর প্রতীকী ছবি।

বজ্রাঘাতে মৃত্যু দুই শিশুর প্রতীকী ছবি।

Thunderstorm Alert| Bengal Lightning Death Update: সুতি থানার কাশিমনগর এলাকায় আম কুড়োতে গিয়ে বজ্রাঘাতে মৃত্যু হল ২ শিশুর আহত আরও ১ শিশু।

  • Share this:

#মুর্শিদাবাদ : সুতি থানার কাশিমনগর এলাকায় আম কুড়োতে গিয়ে বজ্রাঘাতে মৃত্যু হল ২ শিশুর আহত আরও ১ শিশু। জানা গিয়েছে মৃত ২ শিশু একই পরিবারের। বাড়ির পাশে আম বাগানে আম কুড়োতে গিয়েছিল তারা। বাড়ি ফেরার পথেই বজ্রাঘাতে মৃত্যু হয় আকাশ সেখ (৮) ও মাসুৃম সেখ (৯) নামের দুই শিশুর। আহত হয়েছে আরও এক শিশু মোবারক সেখ। ঘটনাস্থলে সুতি থানার পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। এমন আকস্মিক মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। (Thunderstorm Alert)

জেলায় জেলায় তুমুল ঝড়-বৃষ্টি চলে রবিবার বিকেল থেকেই। বজ্রাঘাতে ৩ নাবালিকার মৃত্যু হয় হুগলির আরামবাগ ও বাঁকুড়ায়। বাঁকুড়ায় জখম ১৪ জন। আরামবাগের গৌরহাটি এলাকায় বজ্রপাতে মৃত্যু হয় দুই তুতো বোনের। ঘটনার জেরে গোটা গ্রামের লোকজন শোকস্তব্ধ।

আরও পড়ুন: জেলায় জেলায় তুমুল ঝড়-বৃষ্টি! বজ্রাঘাতে ৩ নাবালিকার মৃত্যু রাজ্যে! বাঁকুড়ায় জখম ১৪

জানা গিয়েছে, রবিবার বিকাল সাড়ে পাঁচটা নাগাদ ঝড়-বৃষ্টিচলাকালীন আচমকা বজ্রাঘাতে এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে মৃত দুই বোনের নাম রণিতা পন্ডিত (৫) ও মৌমিতা পরামানিক(১২)। এরা সম্পর্কে তুতো বোন। মৌমিতা মামার বাড়িতেই থাকত। সেখানেই পড়াশোনা করত। পঞ্চম শ্রেণীর ছাত্রী ছিল সে। এদিন বিকালে দুই বোন স্থানীয় মাঠে গরু আনতে গিয়েছিল। তখন আকাশে কালো মেঘ ঘনিয়ে আসে। ঘন ঘন বিদ্যুৎ চমাকাচ্ছিল। বজ্রপাত হচ্ছিল সমানে। আর তাতেই অকালে মৃত্যু ঘটে গেল দুই বোনের। আকস্মিক এই মৃত্যুর ঘটনার জেরে গোটা এলাকার মানুষ হতবাক। খবর পেয়ে এলাকায় আসে আরামবাগ থানার পুলিশ। দুই বোনের নিথর দেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠায় পুলিশ। (Thunderstorm Alert| Lightning Death)

এদিন প্রায় সব জেলাতেই দফায় দফায় বৃষ্টি চলে। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। এরইমধ্যে রাজ্যের আরও এক জেলায় বাজ পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে রবিবার। বাঁকুড়ায় ঝড় বৃষ্টির সময় বজ্রাঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়। তিনটি পৃথক জায়গায় বজ্রপাতে আহত হন ১৪ জন। জেলার তিনটি জায়গায় বাজ পড়ে গুরুতর জখম হন তাঁরা। এদের মধ্যে ২ জনকে ইতিমধ্যেই বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। বেশ কয়েকজনকে ভর্তি করা হয়েছে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতাল ও ইন্দপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র।

আরও পড়ুন: একদিনে রাজ্যে করোনা আক্রান্ত সাড়ে তিনশোর বেশি! শীর্ষে কোন জেলা?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে এদিন বিকালে বাঁকুড়ার হীড়বাঁধ ব্লকের মলিয়ান গ্রামে বাড়ির সামনে খেলা করছিল বছর ১৩ র কিশোরী মানসী মণ্ডল। আচমকাই বৃষ্টির সঙ্গে বাজ পড়লে গুরুতর জখম হয় মানসী। তড়িঘড়ি তাকে ইন্দপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। অন্যদিকে এদিন বিকালে বৃষ্টির সময় সোনামুখি ব্লকের পলাশডাঙ্গা স্কুল মোড়ের কাছে একটি বাসযাত্রী প্রতিক্ষালয়ে আশ্রয় নেন স্থানীয় কিছু মানুষ। সেই সময় আচমকা বাজ পড়লে এক মহিলা সহ দশ জনেরও বেশি আহত হন।

স্থানীয় বাসিন্দারা দ্রুত আহতদের উদ্ধার করে প্রথমে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। পরে একজনকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। অন্যদিকে ইন্দপুর ব্লকের গৌরবাজার অঞ্চলের বাউরিশোল প্রাথমিক বিদ্যালয় বাজ পড়ে বেশ কয়েকজন আহত হওয়ার খবর মিলেছে। সব মিলিয়ে বজ্রপাতে জেলা জুড়ে আহতর সংখ্যা ১৪ বলে জানা গেছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Murshidabad, Thunderstorm

পরবর্তী খবর