পৌরসভার টাকা তছরূপের অভিযোগে ধৃত ৩

Elina Datta | News18 Bangla
Updated:Mar 22, 2017 04:11 PM IST
পৌরসভার টাকা তছরূপের অভিযোগে ধৃত ৩
Elina Datta | News18 Bangla
Updated:Mar 22, 2017 04:11 PM IST

# অশোকনগর: অশোকনগর কল্যাণগড় পৌরসভার টাকা তছরুপের দায়ে তিনজনকে গ্রেফতার করল অশোকনগর থানার পুলিশ ৷ গত বছরের ২৮ মে  অশোকনগর কল্যাণগড় পৌরসভার চেয়ারম্যান প্রবোধ সরকার অশোকনগর থানায় অভিযোগ করেন বিগত পৌরবোর্ডের আমলে পৌরসভার ২ কোটি ৯২ লক্ষ ৪৩ হাজার ৯০ টাকা দুটি ভুয়ো অ্যাকাউন্টে বেআইনি ভাবে ট্রান্সফার করা হয়েছে।

এই মর্মে তিনি HDFC  ব্যাঙ্ক হাবড়া শাখার ডেপুটি ম্যানেজার অনির্বাণ দাস(টোটন) সহ সাত জনের বিরুদ্ধে FIR করেন। FIR No -470/2016-এ

অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে নেমে প্রথমে দমদম থানার অন্তর্গত পূর্ব সিঁথি রোডের বাসিন্দা অনির্বাণ দাসকে ৷ মঙ্গলবার রাতে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে ও তাঁকে জিজ্ঞাসাবাদ করে দত্তপুকুর থানার চন্দ্রপুরের বাসিন্দা সুুব্রত দত্ত(তুতুন)কে এবং হাবড়া থানার কামারথুবা নেতাজি রোডের বাসিন্দা সুব্রত সরকার(মামু) গ্রেফতার করে।

এদেরকে জেরা করে পুলিশ জানতে পারে সুব্রত দত্তের কোম্পানী Nirman Enterprise এবং সুব্রত সরকারের কোম্পানী S. S Enterprise এর অ্যাকাউন্টে   ১ কোটি করে পৌরসভার মোট দু কোটি টাকা,  HDFC ব্যাঙ্ক থেকে অনির্বাণ দত্তের প্রত্যক্ষ সহযোগীতায় অবৈধভাবে ট্রান্সফার করা হয়েছে ৷ পরবর্তী কালে দুটো অ্যাকাউন্ট থেকে দু কোটি টাকা তুলে নেওয়া হয়েছে।

পুলিশ তদন্তে নেমে আরও জানতে পারে, এই সুব্রত সরকারের নামে ২০০৩ সালে হাবড়া থানায় একটি খুনের মামলা রয়েছে। পুলিশ এই তিন জনের নামে ৪২০, ৪০৬ এবং ১২০বি ধারায় প্রতারণা, আত্মসাৎ ও ষড়যন্ত্রের মামলা রুজু করে বুধবার বারাসত কোর্টে পাঠিয়েছে এবং আরও তদন্তের জন্য পুলিশের তরফে দশ দিনের হেফাজতের আবেদন করা হয়েছে।

First published: 04:11:43 PM Mar 22, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर