corona virus btn
corona virus btn
Loading

স্বামীজির ভাবধারায় পরিচালিত এই প্রতিষ্ঠান প্রত্যন্ত গ্রামের অভাবী মানুষের পাশে দাঁড়িয়েছে

স্বামীজির ভাবধারায় পরিচালিত এই প্রতিষ্ঠান প্রত্যন্ত গ্রামের অভাবী মানুষের পাশে দাঁড়িয়েছে

বর্তমান পরিস্থিতিতে এই সংস্থার সকলে উদ্দত হয়েছেন অভাবী এবং প্রত্যন্ত গ্রামের মানুষের দু’বেলা দু’মুখো খাবার তুলে দিতে

  • Share this:

#পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের পিংলা থানার অন্তর্গত করকাই গ্রামের রামকৃষ্ণ বিবেকানন্দ সেবা প্রতিষ্ঠান স্বামীজির ভাবধারায় পরিচালিত। ২০ বছরের পুরোনো এই বিশ্বস্ত প্রতিষ্ঠানের পরিচালকরা অনেকেই রামকৃষ্ণ মিশনের প্রাক্তনী। মূলত উন্নততর চাষের মাধ্যমে গ্রামোন্নয়ন করলেও এখন সংস্থাটির কর্মের পরিধি আরও বেড়েছে। দুঃস্থ মহিলাদের নার্সিং ট্রেনিং-এর ব্যবস্থা করে দেওয়া থেকে শুরু করে অভাবী ছাত্রদের জন্য বিনামূল্যে আবাসনের খরচ, ইত্যাদি নানা সমাজকল্যাণমূলক কাজে এরা ব্রতী হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে এই সংস্থার সকলে উদ্দত হয়েছেন অভাবী এবং প্রত্যন্ত গ্রামের মানুষের দু’বেলা দু’মুখো খাবার তুলে দিতে৷ লক্ষ্য ১০০০ পরিবার। লকডাউনের ২১ দিন এই গরিব পরিবারগুলির আহারের ব্যবস্থা করাই এখন লক্ষ্য রামকৃষ্ণ বিবেকানন্দ সেবা প্রতিষ্ঠানের সকলের।

১০০০ পরিবারের কাছে ২১ দিন চাল, ডাল, তেল, বিস্কুট, সয়াবিন, আলু, শশা ও টমেটো দিতে তুলে দিতে বদ্ধপরিকর তারা৷ গ্রামের গরিব মানুষরা যাতে আগামী ২১ দিন বাড়িতে থাকেন, অন্নের অভাবে বাইরে না বেরিয়ে পড়েন, তার জন্য এই প্রয়াস। খাদ্য সামগ্রী বিতরণের সঙ্গে বাড়িতে থাকার প্রয়োজনীয়তা ও অন্যান্য বিষয়ও বোঝানো হচ্ছে বাড়ি বাড়ি গিয়ে।

তবে শুধু এই সময় নয় এর আগেও বিভিন্ন কঠিন সময় মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংস্থা৷ বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয়ে ত্রাণব্যবস্থার আয়োজন করা হয়েছে৷

Published by: Pooja Basu
First published: April 5, 2020, 5:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर