Home /News /south-bengal /
Mahishadal Fair || মহিষাদলের রথের মেলায় এ কী কাণ্ড! পকেট বাঁচাতে হিমশিম খাচ্ছেন ব্যবসায়ীরা

Mahishadal Fair || মহিষাদলের রথের মেলায় এ কী কাণ্ড! পকেট বাঁচাতে হিমশিম খাচ্ছেন ব্যবসায়ীরা

Mahishadal Fair || করোনা আবহ কাটিয়ে দু বছরের বিরতি শেষে আবার রথযাত্রায় শামিল সবাই। তখন থেকেই মেলার মধ্যে একের পর এক চুরির ঘটনা ঘটেই চলেছে। জেরবার ব্যবসায়ীরা৷ মেলা ছেড়ে, দোকান ফেলে  থানায় দৌড়চ্ছেন তাঁরা। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না বলে অভিযোগ।

আরও পড়ুন...
  • Share this:

#মহিষাদল: ঘোষণাই সার৷ মেলায় দেখা নেই সিসিটিভি ক্যামেরার৷ নেই পুলিশি টহলদারির৷ ক্রমশ প্রকট হচ্ছে পুলিশি উদাসীনতা। যার ফলে মহিষাদলের র‍থের মেলায় অসামাজিক কাজকর্মের দাপট বাড়ছে বলে অভিযোগ।

রথের মেলায় ছিঁচকে চোরেদের দৌরাত্ম্য৷ দামী মোবাইল থেকে নগদ টাকা-ব্যবসায়ীদের দোকানে সিঁদ কেটে অবাধেই চুরি চলছে মহিষাদলের র‍থের মেলায়৷ রাজ পরিবারের প্রাচীন রথ উপলক্ষে মহিষাদল জুড়ে মেলা বসেছে। সেই রথের মেলাতেই চুরি ছিনতাই অবাধে চলছে বলে অভিযোগ। রাত বাড়লে সিঁদ কেটে দোকানের জিনিসপত্রও লোপাট করে দিচ্ছে। পুলিশি নিষ্ক্রিয়তার কারণেই চুরি ছিনতাই বেড়ে চলেছে বলে ব্যবসায়ী এবং মেলায় আসা মানুষজন অভিযোগ করছেন।

আরও পড়ুন : 'সবচেয়ে বিশিষ্ট বাম নেতা' জ্যোতি বসুর জন্মদিন, আজ থেকেই 'বড়' কাজ শুরু CPIM-এর!

আরও পড়ুন : 'টোপ' ফেলে প্রতারক পাকড়াও! খাস কলকাতায় সরকারি অফিসেই রমরমিয়ে জালিয়াতি চক্র? সতর্ক থাকুন!

করোনা আবহ কাটিয়ে দু বছরের বিরতি শেষে আবার রথযাত্রায় শামিল সবাই। তখন থেকেই মেলার মধ্যে একের পর এক চুরির ঘটনা ঘটেই চলেছে। জেরবার ব্যবসায়ীরা৷ মেলা ছেড়ে, দোকান ফেলে  থানায় দৌড়চ্ছেন তাঁরা। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না বলে অভিযোগ।

পূর্ব মেদিনীপুর জেলার ঐতিহ্য শতাব্দী প্রাচীন এই রথের মেলা৷ জেলার পাশাপাশি ভিন জেলার ব্যবসায়ী দোকানদারেরাও আসেন। এবারও এসেছেন বাইরের অনেক ব্যবসায়ী৷ মেলা চলবে ১৫ দিন। চুরির ঘটনা নিয়ে মেলার অস্থায়ী দোকানদার এবং মেলায় আসা সাধারণ মানুষ সকলেই ক্ষোভ জানাচ্ছেন। অভিযোগের পরেও দোকানের চুরি যাওয়া মালপত্র কেউই ফিরে পাচ্ছেন না। মেলা কমিটির বিরুদ্ধেও ক্ষোভ জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

Published by:Rachana Majumder
First published:

Tags: Mahishadal

পরবর্তী খবর