বাঁকুড়ায় প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা ! চলছে দ্রুত লালারস পরীক্ষা !

photo source collected

বাঁকুড়া শহরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই শহরে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

  • Share this:

    #বাঁকুড়া: বাঁকুড়া শহরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই শহরে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। শহরের মধ্যে সর্বাধিক করোনা আক্রান্তের খোঁজ মিলেছে ১৮ নম্বর ওয়ার্ড এলাকায়। এই ওয়ার্ডের রবীন্দ্র সরনি ও সংলগ্ন এলাকায় এখনও পর্যন্ত মোট ১৪ জনের শরীরে করোনা সংক্রমণের নমুনা মেলে। পুরসভা সূত্রে জানা যায়, দিন কয়েক আগে ওই এলাকার এক বাসিন্দার শরীরে করোনা সংক্রমণ দেখা যায়। ওই ব্যাক্তির সংস্পর্শে আসা ব্যক্তিদের লালারসের নমুনা পরীক্ষা করতে গিয়ে একের পর এক করোনা সংক্রামিত ব্যক্তির খোঁজ মিলতে শুরু করে। আক্রান্তদের প্রয়োজন মোতাবেক দ্রুত ওন্দা কোভিড হাসপাতাল ও সেফ হোমে পাঠানো হয়। ওই এলাকায় আর কোনও বাসিন্দা আক্রান্ত কিনা তা জানতে ব্যাপক হারে লালারস সংগ্রহ করার কাজ শুরু করা হয়। পুরসভা সূত্রে জানা গেছে এখনও পর্যন্ত ওই এলাকায় মোট ৬০ জন বাসিন্দার লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে।

    এদিকে বাঁকুড়া শহরের ১৮ নম্বর ওয়ার্ডের রবীন্দ্র সরনি এলাকায় ব্যাপক হারে করোনা সংক্রমনের তথ্য সামনে আসতেই নড়েচড়ে বসে বাঁকুড়া পুরসভা। সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে ওই এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘোষণা করা হয়। বাসিন্দাদের যাতায়াত নিয়ন্ত্রণের জন্য ওই এলাকায় মূল রাস্তার দুদিকে থাকা মোট ২৭ টি গলি ও রাস্তার মুখ বাঁশের বেড়া দিয়ে সিল করে দেওয়া হয়। পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত ওই এলাকায় অতি নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া বাকি সব দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে বাঁকুড়া রেল স্টেশন ও বাঁকুড়া সদর থানার পাশ দিয়ে যাওয়া রাস্তাটি শহরের অন্যতম মূল প্রবেশ হওয়ায় সেই পথ আপাতত খোলা থাকছে বলে জানিয়েছে বাঁকুড়া পুরসভা।

    Published by:Piya Banerjee
    First published: