মাটির সঙ্গে বিদ্যুৎ সংযোগে রহস্যজনক ধোঁয়া ! ঘটনাস্থলে দমকলের কর্মীরা

মাটির সঙ্গে বিদ্যুৎ সংযোগে রহস্যজনক ধোঁয়া ! ঘটনাস্থলে দমকলের কর্মীরা

অন্যদিকে দুবরাজপুরেরই কাছে রয়েছে বক্রেশ্বর উষ্ণ প্রস্রবণ

  • Share this:

SUPRATIM DAS

#দুবরাজপুর: দুবরাজপুরের লোবা গ্রামে মাটি থেকে বেরোনো ধোঁয়ার রহস্য কি ফাঁস তাহলে ?? নিউজ 18 বাংলার খবরের জের দেখানোর ঘটনাস্থলে যায় দমকল কর্মীরা । গোটা জায়গাটি সরেজমিনে খতিয়ে দেখেন তাঁরা। দমকল কর্মীরা লক্ষ্য করেন ওই জায়গার কাছে থাকা একটি ইলেকট্রিক পোলের আর্থিং এর তার মাটিতে পোঁতা রয়েছে ওই পোলটিকে টান দিয়ে। ওই তারের একটা অংশ জলা জায়গার সাথে সংস্পর্শে এসে ধোঁয়া তৈরি করছিল, যার জেরে ওই জায়গার উষ্ণতা বৃদ্ধি হয়েছিল। দমকল কর্মীরা ডেকে পাঠায় বিদ্যুৎ দফরের কর্মীদের।

বিদ্যুৎ দফতর ওই তারের সংযোগ বিচ্ছিন্ন করার পর থেকে ধোঁয়া ওঠা বন্ধ হয় কিছুক্ষণের মধ্যে । তারমধ্যে দমকল কর্মীরা ওই জায়গার উষ্ণতা কমানোর জন্য জল মাটিতে। তবে বর্তমানে ধোঁয়া ওঠা বন্ধ থাকলেও আরও বেশ কয়েকদিন ব্যাপারটি বুঝতে চাইছেন দমকল কর্মীরা। দমকল কর্মীরা জানিয়েছেন জল দেওয়ার কারণে মাটি শক্ত হয়ে গিয়ে ধোঁয়া ওঠা বন্ধ হতে পারে, পুরোপুরি বুঝতে হলে মাটি শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে, তবে জেলাশাসক মৌমিতা গদারা জানিয়েছেন দমকলকে ব্যাপারটির দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য গতকাল সকাল থেকে বীরভূমের দুবরাজপুরের লোবা গ্রামের কায়স্থ পাড়ার চায়না দেশের বাড়ির পাশ থেকে মাটি থেকে ধোঁয়া উঠতে দেখে আতঙ্ক ছড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। তারা বুঝতে পারেনি কি কারণে এই ধোঁয়া। স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে ছিল, কারণ এই লোবা গ্রামেরই মাটির নীচেই রয়েছে উন্নত মানের কয়লা,

সেই কয়লা তোলার জন্য ইতিমধ্যেই প্রক্রিয়া শুরু করেছে DVC। আবার অন্যদিকে দুবরাজপুরেরই কাছে রয়েছে বক্রেশ্বর উষ্ণ প্রস্রবণ, সেখানেও জলের মধ্যে ধোঁয়া বেরোয়, তাই আসল ব্যাপারটা সেটা বুঝতেই মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে ।

First published: December 12, 2019, 4:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर