#EgiyeBangla: মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় ঘাটালের আর্থিক অসচ্ছ্বল পড়ুয়াদের নিখরচায় চাকরির প্রশিক্ষণ প্রশাসনের

#EgiyeBangla: মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় ঘাটালের আর্থিক অসচ্ছ্বল পড়ুয়াদের নিখরচায় চাকরির প্রশিক্ষণ প্রশাসনের

পশ্চিম মেদিনীপুরের ঘাটাল মহকুমার পাঁচটি ব্লকের প্রত্যন্ত গ্রামের পড়ুয়ারা ডবলিউ বিসিএস-সহ বিভিন্ন চাকরির পরীক্ষায় পিছিয়ে গিয়েছিল, তাঁদের জন্য সরকারের এই বিশেষ উদ্যোগ

  • Share this:

#ঘাটাল: সরকারি উদ্যোগে ডবলিউবিসিএস-সহ চাকরির প্রস্তুতির জন্য দুঃস্থ ও মেধাবী পড়ুয়াদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রশিক্ষণ দিচ্ছেন পশ্চিম মেদিনীপুরের ঘাটাল মহকুমা প্রশাসনের আধিকারিকরা। এক মাস ধরে চলছে প্রশিক্ষণ। নিখরচায় প্রশিক্ষণ পেয়ে খুশি দুঃস্থ ও মেধাবী পড়ুয়ারা।

পশ্চিম মেদিনীপুরের ঘাটাল মহকুমার পাঁচটি ব্লকের প্রত্যন্ত গ্রামের পড়ুয়ারা ডবলিউ বিসিএস-সহ বিভিন্ন চাকরির পরীক্ষায় পিছিয়ে গিয়েছিল। সরকারি বৃত্তি পেয়ে পড়াশোনা চলছে অনেকের। চাকরির পরীক্ষার প্রশিক্ষণ নেওয়ার মত আর্থিক সামর্থ্য নেই। তাই পাশে দাঁড়িয়েছে ঘাটাল মহকুমা প্রশাসন।

নিখরচায় সরকারি চাকরির পরীক্ষার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, প্রতি সোম, মঙ্গল, বৃহস্পতি, শুক্রবার সন্ধে ৬-৮ পর্যন্ত প্রশিক্ষণ চলছে ৷ ঘাটাল মহকুমা দফতরের মিটিং হলে ১ মাস ধরে প্রশিক্ষণ চলছে ৷ প্রায় ৫০০ ছাত্র-ছাত্রীর আবেদন থেকে ৭০ জনকে বাছাই করে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে

প্রথমে তিনদিন প্রশিক্ষণ দেওয়া হলেও, পরে ছাত্রছাত্রীদের চাহিদা মেনে আরও একদিন প্রশিক্ষণের সিদ্ধান্ত নেয় ঘাটাল মহকুমা প্রশাসন। এই প্রশিক্ষণের লক্ষ্য, আর্থিক স্বনির্ভরতা । সেই লক্ষ্যেই ছাত্রছাত্রীদের চাকরির প্রস্তুতির প্রশিক্ষণ দিচ্ছে ঘাটাল মহকুমা প্রশাসন।

First published: 10:04:26 AM Dec 19, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर