কন্যাশ্রীর অনুদান ফিরিয়ে নজির দশম শ্রেণির ছাত্রীর

কন্যাশ্রীর অনুদান ফিরিয়ে নজির দশম শ্রেণির ছাত্রীর

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন কন্যাশ্রীকে বিশ্বের দরবারে তুলে ধরে পুরস্কার জিতে আনলেন তখন কন্যাশ্রীর অনুদান ফিরিয়ে দিল দশম শ্রেণির এক ছাত্রী।

  • Share this:

#মুর্শিদাবাদ: কন্যাশ্রীর অনুদান ফিরিয়ে নজির দশম শ্রেণির ছাত্রী ৷ ৷ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন কন্যাশ্রীকে বিশ্বের দরবারে তুলে ধরে পুরস্কার জিতে আনলেন তখন কন্যাশ্রীর অনুদান ফিরিয়ে দিল দশম শ্রেণির এক ছাত্রী।

মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ব্লকের দুর্গাপুর উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী বনানী চন্দ্র কন্যাশ্রীর অনুদানের টাকা ফিরিয়ে দিল। ছাত্রী জানিয়েছে তার পরিবার আর্থিক ভাবে স্বচ্ছল ৷ তাই এই টাকা ফিরিয়ে দিয়েছে যাতে অন্য কোনও আর্থিক ভাবে পিছিয়ে পড়া ছাত্রী এই সুযোগ পান ৷ এই পদক্ষেপর প্রসংশা করেছেন স্কুল কর্তৃপক্ষ।

ছাত্রীর বাবা কর্মবিনিয়োগ কেন্দ্রের কর্মী ছিলেন। কিন্তু বনানীর যখন চার বছর বয়স, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মা কমলার কাছেই বড় হয়ে উঠেছে সে। বর্তমানে মা কমলা চন্দ্র কান্দি কর্ম বিনিয়োগ কেন্দ্রে চাকরি করেন। পরিবারের সূত্রে জানা গিয়েছে, জমি জমা ছাড়াও আর্থিক ভাবে স্বচ্ছল পরিবার। তাই মেয়ের এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন পরিবারের সদস্যরা।

বর্তমানে রাজ্য সরকারের কন্যাশ্রীর জন্য ছাত্রীদের বিভিন্ন সুযোগ পেয়েছে ৷ তার এই চিন্তা ভাবনার জন্য তাকে সকলেই সাধুবাদ জানিয়েছে ৷

বনানী জানিয়েছে, অষ্টম শ্রেণিতে টাকা নিলেও দশম শ্রেণীতে আর টাকা নিচ্ছি না। এটি কোন গরীব কে দিয়ে তাদের উপকার হোক এটাই চাইব।

First published: 09:04:22 PM Sep 27, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर