ভোটের উত্তাপ, সঙ্গে চড়া সূর্যের তাপ, বীরভূমে নাজেহাল অবস্থা সকলের

ভোটের উত্তাপ, সঙ্গে চড়া সূর্যের তাপ, বীরভূমে নাজেহাল অবস্থা সকলের

বীরভূমের রাজনৈতিক প্রচারের উত্তাপ বনাম বীরভূমের গরমের উত্তাপ,  একে অপরকে বলছে খেলা হবে৷

বীরভূমের রাজনৈতিক প্রচারের উত্তাপ বনাম বীরভূমের গরমের উত্তাপ,  একে অপরকে বলছে খেলা হবে৷

  • Share this:

#বীরভূম: ভোটের বাজারে রাজনৈতিক দল গুলির প্রচারে যেমন উত্তাপ বাড়ছে,  সঙ্গে সঙ্গেই বাড়ছে চলেছে সূর্যের তাপ। দিনের পর দিন বাড়ছে গরম। বসন্ত কালের সৌন্দর্য উপভোগ করতে না করতেই এসে হাজির হয়েছে গরম। এই গরমের জন্য নাজেহাল হয়ে পড়ছে সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন কর্মীরা। নাজেহাল অবস্থা প্রার্থীদেরও।

হাতে আর মাত্র কয়েকদিন তারপরেই বীরভূমে ভোট। তাই গরমের তাপ উত্তাপ মাথায় নিয়েই জোর কদমে চলছে সমস্ত দলের ভোট প্রচার ও মানুষের সাথে জনসংযোগ করার কাজ। বীরভূমে গরমের তাপমাত্রা বাড়ছে দিনের পর দিন,  প্রায় ৩৬℃ থেকে তাপমাত্রা ৪০℃ পর্যন্ত ছুঁই ছুঁই। এই চরম উষ্ণতা দিনের সঙ্গে সঙ্গেই বাড়তেই থাকছে। এই তীব্র রোদের মুখোমুখি হতে হচ্ছে ভোটকর্মী থেকে শুরু করে প্রতিরক্ষা বাহিনী সবাইকে। তবুও এই রোদকে উপেক্ষা করেই সব কর্মীরা তাদের কাজ চালাচ্ছেন পাশাপাশি চলছে বিভিন্ন রাজনৈতিক প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল করার কাজ। সিউড়ি বিধান সভার প্রার্থীরাই হক বা জেলার অন্যান্য বিধান সভার প্রার্থীরা,  সবাই মনোনয়ন দাখিল করছেন সকাল সকাল,  বেশী দুপুর করতে চাইছেন না কেউই। কারনে দুপুরে থাকছে চরম উত্তাপ। এই তীব্র সূর্যের উষ্ণতা কথা মাথায় রেখে সব রাজনৈতিক দলের ভোট প্রচার, রোড শো চলছে আপাতর চলছে দুপুরকে বাদ রেখেই।

বিভিন্ন দলীয় ছোট ছোট আলোচনা সভা গুলো হচ্ছে হল ঘরের ভিতর যাতে কর্মীদের প্রচণ্ড গরম থেকে একটু বাঁচানো যায়। বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা প্রচারের সময় সঙ্গে রাখছেন জলের বোতল ও ওআরএস যাতে ক্লান্তি কাটিয়ে এই প্রচণ্ড গরমে। বীরভূম জেলা প্রশাসন বিভিন্ন ভোট কেন্দ্রগুলোতে ছাউনির ব্যবস্থা করবে যাতে ভোটাররা লাইনে দাঁড়িয়ে গরমের হাত থেকে কিছুটা বাঁচতে পারেন। তবে এর মধ্যে যদি কখনও কখনও হালকা মেঘ দেখা দিচ্ছে আকাশে তো সেটাই যেন আশীর্বাদ হয়ে দেখা দিচ্ছে বীরভূমের বাসিন্দাদের কাছে।

Supratim Das

Published by:Debalina Datta
First published: