স্কুলের দুঃস্থ পড়ুয়াদের জন্য নজির গড়লেন বিদায়ী প্রধান শিক্ষক

স্কুলের দুঃস্থ পড়ুয়াদের জন্য নজির গড়লেন বিদায়ী প্রধান শিক্ষক
Representative image

ছাত্র ছাত্রীদের প্রতি তার স্নেহ, ভালবাসায় যাতে কোনভাবেই ভাটা না পড়ে সেই কারণে অনন্য নজির করলেন দক্ষিণ ২৪ পরগণার মথুরাপুর থানার অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর সীতানাথ হাইস্কুলের বিদায়ী প্রধান শিক্ষক পঙ্কজ সর্দার।

  • Share this:

#মথুরাপুর: আর মাত্র মেরে কেটে দু’সপ্তাহ। তারপরেই তিনি হয়ে যাবেন স্কুলের প্রাক্তন শিক্ষক। কিন্তু ছাত্র ছাত্রীদের প্রতি তার স্নেহ, ভালবাসায় যাতে কোনভাবেই ভাটা না পড়ে সেই কারণে অনন্য নজির করলেন দক্ষিণ ২৪ পরগণার মথুরাপুর থানার অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর সীতানাথ হাইস্কুলের বিদায়ী প্রধান শিক্ষক পঙ্কজ সর্দার।

আগামী ৩১শে আগস্ট এই স্কুলে তার কর্মজীবন শেষ হচ্ছে। ১লা সেপ্টেম্বর থেকে আর স্কুলে আসবেন না পঙ্কজ স্যার। বিগত পঁচিশ বছর ধরে এই স্কুলে শিক্ষকতা করেছেন। বরাবরই দুঃস্থ ছাত্র ছাত্রীদের অন্যতম অবলম্বন হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু তার অবসরের পরও যাতে দুঃস্থ পড়ুয়ারা অসুবিধায় না পড়ে সেই কারণে এদিন দু’দফায় মোট ২ লক্ষ টাকা চেক স্কুলের হাতে তুলে দেন পঙ্কজ বাবু। টাকাটি স্কুলের মাধ্যমে ব্যঙ্কে রেখে সেই টাকা থেকে পাওয়া বাৎসরিক সুদ থেকে প্রতিবছর বেশ কয়েকজন দুঃস্থ ও মেধাবী পড়ুয়াদের আর্থিক সাহায্য স্কুলের তরফ থেকে করা হবে। অন্যদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে প্রতি বছর প্রথম স্থান অধিকারীদেরকে রুপোর মেডেল দিয়ে উৎসাহিত করার কথা ও ঘোষণা করেন পঙ্কজ বাবু।

প্রতি বছর স্কুলের তরফ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়ে থাকে সরস্বতী পুজোর পর। কিন্তু এবছর স্কুলের প্রধান শিক্ষক অবসর গ্রহণ করবেন বলেই কয়েকমাস আগে সেই অনুষ্ঠান করা হয়। আর এই অনুষ্ঠান মঞ্চ থেকেই বিদায়ী প্রধান শিক্ষক পঙ্কজ সর্দার এই ঘোষণা করেন। পঙ্কজ বাবুর এই উদ্যোগে খুশি স্কুলের পড়ুয়া ও তার সহকর্মীরা।

First published: 09:42:49 PM Aug 16, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर