হোম /খবর /দক্ষিণবঙ্গ /
সুখবর! আজ থেকেই তারাপীঠ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন পুণ্যার্থীরা

সুখবর! আজ থেকেই তারাপীঠ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন পুণ্যার্থীরা

গর্ভগৃহে পূণ্যার্থীরা প্রবেশ করলেও মা তারাকে দর্শন করেই বেরিয়ে যেতে হবে সঙ্গে সঙ্গে । লাইন দিয়ে হেঁটে যাবার সময় অঞ্জলি দিতে হবে পূণ্যার্থীদের ।

  • Last Updated :
  • Share this:

Akshoy Dhibar

#তারাপীঠ: ভক্তদের জন্য খুশির খবর । তারাপীঠ মন্দিরে মা তারার গর্ভগৃহে এ বার থেকে প্রবেশ করতে পারবেন সাধারণ পুণ্যার্থীরা। আজ থেকে তারাপীঠ মন্দির কমিটি ছাড়পত্র দিল। তবে করোনা আবহে সব দিক মাথায় রেখে মন্দির কমিটি বেশকিছু বিষয়ে নজর দিয়েছে। যেমন, গর্ভগৃহে পূণ্যার্থীরা প্রবেশ করলেও মা তারাকে দর্শন করেই বেরিয়ে যেতে হবে সঙ্গে সঙ্গে । লাইন দিয়ে হেঁটে যাবার সময় অঞ্জলি দিতে হবে পূণ্যার্থীদের । গর্ভগৃহে দাঁড়িয়ে অঞ্জলি দেওয়া যাবে না । লাইনে সামাজিক দূরত্ব মেনেই দাঁড়াতে হবে । একজন করে গর্ভগৃহের মধ্যে প্রবেশ করবেন পূণ্যার্থীরা।

করোনা আবহে মন্দির কমিটি দু’বার মন্দির বন্ধ করতে বাধ্য হয়েছিল । গত ২৪ অগাস্ট থেকে খোলা হয় তারাপীঠ মন্দির। তারাপীঠ মন্দির কমিটি সভাপতি তারাময় মুখোপাধ্যায় জানান, ভক্তদের আবেদনে পুরোনো রীতি মেনে আবার গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন পূণ্যার্থীরা । তবে সামাজিক দূরত্ব মেনে একজন করে প্রবেশ করতে হবে গর্ভগৃহে ।

বেশিক্ষণ দাঁড়িয়ে থাকা যাবে না । প্রণাম করে মা তারাকে দর্শন করেই বেরিয়ে যেতে হবে । অঞ্জলি ভিতরে দাঁড়িয়ে দেওয়া যাবে না, কারণ গর্ভগৃহে বেশি পূণ্যার্থী একসঙ্গে ঢুকলে সামাজিক দূরত্ব মানা সম্ভব হবে না । তাই লাইনে হাঁটার সময় সেবায়েতকে অঞ্জলি দিয়ে দিতে হবে।

মন্দির কমিটি কয়েকদিনের মধ্যে ভোগের ভান্ডারাও চালু করতে চলেছে । মন্দির চত্বরে ভক্তরা মন্দিরে বসে ভোগ খেতে পারবেন । কিন্তু সবটাই সরকারি বিধি মেনে ও স্বাস্থ্যবিধির ওপর জোর দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখেই হবে ।

Published by:Simli Raha
First published:

Tags: Coronavirus, Tarapith Temple