Home /News /south-bengal /

খোলার দু’দিনের মধ্যেই বন্ধ তারকেশ্বর মন্দির, মাথায় হাত এলাকার ব্যবসায়ীদের

খোলার দু’দিনের মধ্যেই বন্ধ তারকেশ্বর মন্দির, মাথায় হাত এলাকার ব্যবসায়ীদের

File Photo

File Photo

এক দিকে মন্দির ফের বন্ধ হয়ে যাওয়া আর অন্য দিকে শ্রাবণী মেলাও বন্ধ। সবমিলিয়ে ফের তারকেশ্বর মন্দির একেবারে ফাঁকাই হয়ে গেল। সব কিছুই বন্ধ হয়ে যাওয়ায় মাথায় হাত এলাকার ব্যবসায়ীদের।

  • Share this:

    #বীরভূম: আশপাশের এলাকায় করোনা পজিটিভের সন্ধান, ফের বন্ধ তারকেশ্বর মন্দির। মন্দির দু'দিন খোলা থাকলেও আজ, শুক্রবার থেকে মন্দিরের দরজা বন্ধই রাখা হচ্ছে। আপাতত অনির্দিষ্টকালের জন্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্দির এলাকার আশপাশের ভঞ্জিপুর, হাউলি, ধোল্যান গ্রামে কয়েকজনের করোনা ধরা পড়ার খবর পেয়ে মোহন্ত মহারাজ প্রশাসনিক আধিকারিক, পুরসভার প্রশাসক-সহ বিভিন্ন আধিকারিকদের নিয়ে বৃহস্পতিবার রাতে বৈঠকে বসেন। সেই বৈঠক থেকেই মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। এক দিকে মন্দির ফের বন্ধ হয়ে যাওয়া আর অন্য দিকে শ্রাবণী মেলাও বন্ধ। সবমিলিয়ে ফের তারকেশ্বর মন্দির একেবারে ফাঁকাই হয়ে গেল। সব কিছুই আবার বন্ধ হয়ে যাওয়ায় মাথায় হাত এলাকার ব্যবসায়ীদের।

    করোনা আতঙ্কে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর ভক্তদের জন্য বুধবার থেকে খুলে গিয়েছিল তারকেশ্বর মন্দির। তবে জানানো হয়েছিল, মন্দির খোলা হলেও অনিশ্চিত ছিলই শ্রাবণী মেলা। কিন্তু, খোলার মাত্র একদিন পরেই তারকেশ্বর মন্দির বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল মন্দির কর্তৃপক্ষ। কেন নেওয়া হল এমন সিদ্ধান্ত? কারণ, মন্দিরের আশপাশের এলাকায় কয়েকজনের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। তাই সাবধানতা অবলম্বন করতেই তড়িঘড়ি ফের মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় মন্দির কর্তৃপক্ষ।

    মোহন্ত মহারাজ প্রশাসনিক আধিকারিক, পুরসভার প্রশাসক-সহ বিভিন্ন আধিকারিকদের নিয়ে বৃহস্পতিবার রাতে বৈঠকে বসেন। সেই বৈঠক থেকেই মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

    আর কয়েক দিন পরেই শুরু হওয়ার কথা ছিল তারকেশ্বরের ঐতিহ্যবাহী শ্রাবণী মেলার। আষাঢ় মাসের তৃতীয় সপ্তাহ থেকেই শুরু হয়ে যায় শ্রাবণী মেলার প্রস্তুতি। মেলা উপলক্ষে লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয় তারকেশ্বর মন্দিরে। ফলে, শ্রাবনী মেলাও বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন। সবমিলিয়ে ফের তারকেশ্বর মন্দির চত্বর একেবারে ফাঁকাই হয়ে গেল। মাথায় হাত ব্যবসায়ীদের।

    কাশী বিশ্বনাথেও কাঁওয়ারিয়া যাত্রা বন্ধ করা হয়েছে। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড ও হরিয়ানা...তিন রাজ্যের সরকার ঘোষণা করেছে এ বারে ওই যাত্রা হবে না। এবার বন্ধ তারকেশ্বর মন্দির।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Coronavirus, Tarakeshwar Temple

    পরবর্তী খবর