হাতের তালুর মতো চেনা, আজ সেই জঙ্গলমহলে পা রাখছেন শুভেন্দু

হাতের তালুর মতো চেনা, আজ সেই জঙ্গলমহলে পা রাখছেন শুভেন্দু

ফাইল ছবি

দীর্ঘদিন ধরেই জঙ্গলমহলের সঙ্গে শুভেন্দু অধিকারীর সম্পর্ক রয়েছে। মাওবাদী আন্দোললের সময়েও তিনি একাধিকবার জঙ্গলমহলের নানা জায়গায় সভা, মিছিল করেন

  • Share this:

#ঝাড়গ্রাম: পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের পর এবার জঙ্গলমহল যাচ্ছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। আজ, সোমবার বেলা তিনটে নাগাদ তিনি পৌঁছে যাবেন ঝাড়গ্রাম। সেখানে তাঁর বিজেপি কার্যকর্তাদের নিয়ে বৈঠক আছে। আগামী দিনে শুভেন্দু অধিকারী জঙ্গলমহলের জেলায় সভা করতে পারেন বলে তিনি তাঁর ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন।

দীর্ঘদিন ধরেই জঙ্গলমহলের সঙ্গে শুভেন্দু অধিকারীর সম্পর্ক রয়েছে। মাওবাদী আন্দোললের সময়েও তিনি একাধিকবার জঙ্গলমহলের নানা জায়গায় সভা, মিছিল করেন। তৃণমুল কংগ্রেসে থাকাকালীন এই অঞ্চলের সাংগঠনিক দায়িত্ব পালন করেন তিনি। আদিবাসী সমাজে তার গ্রহণযোগ্যতা রয়েছে। সেই শুভেন্দু অধিকারী এবার বিজেপি'তে যোগ দেওয়ার পরে প্রথম ঝাড়গ্রাম সফরে আসছেন। জেলা বিজেপি সূত্রে খবর, তিনি ঝাড়গ্রামে বিজেপি অফিসে যাবেন। তাঁর সঙ্গে থাকার কথা বিজেপি জেলা সভাপতির।

গতকাল, রবিবারই পশ্চিম মেদিনীপুরের দাঁতনে সভা করেন শুভেন্দু অধিকারী। সেখানে তিনি নিজেই জানিয়েছেন, লোকসভা নির্বাচনে খারাপ ফলের পরেও তার দলের নেতারা যখন বেরোতে পারেননি। তিনি তখন দলের কর্মীদের নিয়ে দলীয় কার্যালয় খুলেছেন। সদ্য ছেড়ে আসা পুরনো দলের কর্মীদের নিয়ে যে তিনি থাকতেন সেটা বুঝিয়ে দিয়েছেন। জঙ্গলমহলের শুধু মাত্র একটা জেলা নয়, সব কটি জেলাতেই তাঁর সংগঠন মজবুত। তাই তৃণমুল ছেড়ে বিজেপি'তে যোগ দিয়েই নতুন করে চেনাতে তিনি ব্যস্ত হয়ে উঠেছেন।

লড়াইয়ের ময়দানে যত বাধা আসুক, তিনি যে ছেড়ে দেবেন না তা ফের দাঁতন ও কাঁথির ময়দানে বুঝিয়ে দিলেন বিজেপির শুভেন্দু। বিজেপি'তে যোগ দেওয়ার পরে তার প্রথম সভা ছিল বর্ধমানের পূর্বস্থলীতে। যেখানে দিলীপ ঘোষের সাথে তিনি মঞ্চ শেয়ার করেছেন। এরপর গত ২৪ ডিসেম্বর একেবারে নিজের গড় কাঁথিতে রোড শো ও সভা করেন তিনি। সেই সভায় যত সংখ্যক মানুষ হাজির হয়েছিলেন তা দেখে খুশি হয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। নিজের কমফোর্ট জোন থেকে বেরিয়ে পাশের জেলায় তিনি কি করতে পারেন সেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের।  শুভেন্দু অধিকারী বলেছেন, " বাম আমলে যারা ঘরছাড়া ছিলেন তারা আমার বাড়িতে থাকতেন। ফলে এই এলাকার সাথে আমার সম্পর্ক অনেক দিন ধরেই রয়েছে।" নতুন বছরেও তিনি একাধিক সভা করতে চলেছেন। আগামী ৪ জানুয়ারি তিনি সভা করবেন পশ্চিম মেদিনীপুরের গড়বেতা। ৮ জানুয়ারি সভা করবেন নন্দীগ্রামে। এর পাশাপাশি তিনি সভা করতে চেয়েছেন ডায়মন্ড হারবারে। ফলে রাজনৈতিক লড়াইয়ে এক ইঞ্চি জমি ছেড়ে রাখতে রাজি নন বিজেপির শুভেন্দু অধিকারী ৷

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published:

লেটেস্ট খবর