• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • আজ ঘরের মাঠে বিজেপির পতাকা হাতে শুভেন্দু অধিকারী 

আজ ঘরের মাঠে বিজেপির পতাকা হাতে শুভেন্দু অধিকারী 

তাঁর প্রতি নন্দীগ্রামের মানুষের সমর্থন দেকে স্বভাবতই খুশি শুভেন্দু৷ কারণ তৃণমূল নেতারা চ্যালেঞ্জ ছুড়ে দাবি করেছিলেন, নন্দীগ্রামে জনসমর্থন হারিয়েছেন শুভেন্দু৷ তার পাল্টা শুভেন্দু এ দিন সৌগত রায় সহ তৃণমূল নেতাদের কটাক্ষ করে বলেছেন, 'রাজনৈতিক ভাবে এঁরা মানসিক ভারসাম্য হারিয়েছেন৷'

তাঁর প্রতি নন্দীগ্রামের মানুষের সমর্থন দেকে স্বভাবতই খুশি শুভেন্দু৷ কারণ তৃণমূল নেতারা চ্যালেঞ্জ ছুড়ে দাবি করেছিলেন, নন্দীগ্রামে জনসমর্থন হারিয়েছেন শুভেন্দু৷ তার পাল্টা শুভেন্দু এ দিন সৌগত রায় সহ তৃণমূল নেতাদের কটাক্ষ করে বলেছেন, 'রাজনৈতিক ভাবে এঁরা মানসিক ভারসাম্য হারিয়েছেন৷'

জেলার মানুষ যে শুভেন্দুর পাশে আছে সেটা বোঝাতে বৃহস্পতিবার কাঁথির রাস্তা দখলে নামছে বিজেপি।

  • Share this:

#কাঁথি: নিজের গড়ে শক্তি বোঝাতে আজ, বৃহস্পতিবার কাঁথির রাস্তায় নামছেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া নেতা শুভেন্দু অধিকারী। ২৪ ঘণ্টা আগেই তাঁর পাড়ায়, তাঁর গড়ে মিছিল করে জেলার ১৬ আসন দখলের চ্যালেঞ্জ দিয়েছেন ফিরহাদ-সৌগত-অখিল গিরিরা। জেলার মানুষ যে শুভেন্দুর পাশে আছে সেটা বোঝাতে বৃহস্পতিবার কাঁথির রাস্তা দখলে নামছে বিজেপি।

শুভেন্দু অধিকারীর মিছিল ও সভা। তাই গোটা রাস্তা জুড়ে থাকছে দাদার একাধিক পোস্টার, ব্যানার, ফ্লেক্স। আর থাকছে সকাল থেকে ‘দাদার অনুগামী’দের। শুভেন্দু অধিকারী নিয়ে রাজনৈতিক জল্পনা দলবদলের পরেও অব্যাহত। তারই মধ্যে দাদার অনুগামীদের ভিড় নজর কাড়ছে শুভেন্দু অধিকারীর প্রতিটি জনসভায়। বিভিন্ন অরাজনৈতিক মঞ্চের অনুষ্ঠানে হাজির থাকছিলেন শুভেন্দু। আর তার পাশাপাশি সেখানেই দেখা যাচ্ছিল দাদার অনুগামীদের। এবার সেই অনুগামীদের ফ্যাশন স্টেটমেন্ট হয়ে এসেছে সাদা টুপি। অনেকটা দিল্লিতে আপের মিটিং মিছিলে যেমন দেখা যেত সমর্থকদের টুপি। ঠিক সেরকমই টুপি এবার ফ্যাশন স্টেটমেন্ট হয়ে এল দাদার অনুগামীদের মাথায়।

হাজারো মানুষের ভিড়ে আলাদা করা যাবে কি করে দাদার অনুগামীদের? সেই প্রশ্নে নিজেরাই নিজেদের পরিচয় তৈরি করে ফেলেছেন দাদার অনুগামীরা। সাদা টি শার্ট আর সবুজ ব্যাজে দাদার অনুগামীদের সকাল থেকেই দেখা যাচ্ছে কাঁথির সেন্ট্রাল বাস স্ট্যান্ডের সামনে সভা মঞ্চের চারিদিকে। এরই মধ্যে নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ককে ঘিরে থাকছেন দাদার অনুগামীদের ভিড়। দাদার অনুগামীদের বক্তব্য, " রাস্তা বন্ধ করে, ব্যারিকেড করে, রাতে রাস্তায় দড়ি ফেলে আমরা দাদার অনুষ্ঠান করিনা। আমরা মানুষের পাশে থেকে কাজ করি।" গত কয়েক দিন ধরে তাই দাদার অনুগামীরা শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে শারীরিক ভাবে অক্ষম মানুষদের পাশে যেমন দাঁড়াচ্ছেন। তেমনি নিজেদের চেনাতে আলাদা করে মাথার টুপি আর টি-শার্ট নজরে আসছে সকলের৷ আজ দাদার অনুগামীদের ভিড় ছিল হলদিয়া,তমলুক,কাঁথি,কোলাঘাট থেকে এসে। তেমনি দাদার অনুগামী লেখা টি-শার্ট, টুপি পরে দেখা যাচ্ছে। এদিনও কয়েক ঘণ্টায় বিক্রি হয়ে গিয়েছে একাধিক দাদার অনুগামীর স্টেটমেন্ট।

দাদার অনুগামীদের বক্তব্য মানুষ ভালোবাসেন শুভেন্দু অধিকারীকে তাই এই টি-শার্ট ও টুপি আমাদের পরিচয় হয়ে গিয়েছে ৷ তবে দাদার অনুগামীদের মধ্যেও প্রশ্ন ঘোরাফেরা করছে, আগামী দিনে কি হতে চলেছে দাদার রাজনৈতিক কর্মকাণ্ড। তবে সব কিছু ছাপিয়ে সকাল থেকেই শুভেন্দুকে ঘিরে উৎসাহ তৈরি হয়ে গেছে গোটা পূর্ব মেদিনীপুরে। গতকাল, বুধবারই শুধু শুভেন্দুকে নিয়ে, অধিকারী পরিবার নিয়েও আক্রমণ শানিয়েছেন তৃণমূল কংগ্রেস নেতারা। আজ তার পালটা জবাব দিতে চলেছেন বিজেপির শুভেন্দু।

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published: