• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • SUVENDU ADHIKARI OPPOSITION LEADER WRITES LETTER TO PM MODI ON BENGAL FLOOD SITUATION SANJ

Suvendu Adhikari : 'দুয়ারে নর্দমা' থেকে 'বন্যা পরিস্থিতি': মোদিকে মুখ্যমন্ত্রীর 'পাল্টা চিঠি' শুভেন্দু অধিকারীর

চিঠি লিখলেন শুভেন্দু

Suvendu Adhikari : বৃহস্পতিবার সংবাদমাধ্যমের কাছে রাজ্যের বন্যা পরিস্থিতিকে রাজ্য সরকারের ব্যর্থতা বলে উল্লেখ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

  • Share this:

    #কলকাতা : শহর কলকাতায় বর্ষার জমা জল ও বিশেষ করে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এবার চিঠি লিখলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তবে তা মূলত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(CM Mamata Banerjee) পাঠানো চিঠির (Letter To PM) পাল্টা। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের কাছে রাজ্যের বন্যা পরিস্থিতিকে রাজ্য সরকারের ব্যর্থতা বলে উল্লেখ করেন বিরোধী দলনেতা শুভেন্দু (Suvendu Adhikari)। তাঁর পাল্টা দাবি, ডিভিসি-র জল ছাড়া নিয়ে যে অভিযোগ রাজ্যের তরফে তোলা হয়েছে তা 'অসত্য'। বন্যা পরিস্থিতির জন্য উল্টে রাজ্যকেই দায়ী করেন বিরোধী দলনেতা।

    বৃহস্পতিবার সকালেই সাংবাদিক বৈঠকে শুভেন্দু বলেন, ‘‘মুখ্যমন্ত্রী ডিভিসি-র নামে যেটা বলছেন সেটা অসত্য। আমি কয়েক মাস সেচমন্ত্রী ছিলাম। ডিভিসি-র স্টেকহোল্ডার তো রাজ্য সরকারও।’’ তৃণমূলের পক্ষে এর বিরোধিতা করেছেন দলের সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘উনি তো কেন্দ্রের মন্ত্রী নন। এই বন্যা পরিস্থিতির জন্য কে দায়ী সেটা সবাই জানে। জানি, কীভাবে কাজ হয় ওখানে। ডিভিসি-র ওই কমিটিতে রাজ্যের চিফ ইঞ্জিনিয়াররাও রয়েছেন। রাজ্যকে আগে সতর্ক করা হয়েছিল। কিন্তু কোথায় ডিএম-রা মাইকিং করেছেন? জেলা প্রশাসনের কোন আধিকারিক কি কাজ করেছেন? রাজ্য নিজেই এই পরিস্থিতির জন্য দায়ী। আমি তো প্রধানমন্ত্রীকে এসব জানিয়ে একটা চিঠি লিখব।”

    এরপর বিকেলেই প্রধানমন্ত্রী মোদিকে চিঠি পাঠান শুভেন্দু। কিন্তু খোদ পিএমও (PMO)যেখানে বাংলার বন্যা পরিস্থিতির নেপথ্যে কার্যত ডিভিসির জল ছাড়ার সিদ্ধান্তকে স্বীকার করে নিয়েছে, সেখানে এ রাজ্যের বিরোধী দলনেতার কেন এই বিরোধিতা? প্রশ্ন উঠছে তাই নিয়ে। রাজনৈতিক মহলের একাংশের মতে বিভিন্ন ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের বিরুদ্ধে নিজের বিরোধিতা জারি রাখতেই এই পাল্টা চিঠির পথে হাঁটছেন শুভেন্দু।

    উল্ল্যেখ্য, বাংলার বন্যা পরিস্থিতি (Bengal Flood Situation) নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বুধবারই চিঠি লিখে (PM Narendra Modi)ডিভিসি’র বিরুদ্ধে নালিশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বরাবরের মতো এবারের প্লাবন পরিস্থিতি ‘ম্যান মেড’ বন্যা বলেও চিহ্নিত করেছিলেন তিনি। মমতার সেই অভিযোগকে কার্যত মান্যতা দিয়ে গতকালই ট্যুইট করে প্রধানমন্ত্রীর দপ্তর। তবে বুধবার এসব হওয়ার পর বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নালিশের বিরোধিতায় প্রধানমন্ত্রীকে পালটা চিঠি পাঠানর কথা বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

    Published by:Sanjukta Sarkar
    First published: