• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • SUVENDU ADHIKARI MEETS ASHWINI VAISHNAW FOR COMPLETION OF NANDIGRAM RAIL PROJECT DMG

Nandigram Rail Project: নন্দীগ্রামের বন্ধ রেল প্রকল্প চালু হবে? দিল্লিতে দরবার শুভেন্দুর, কৃতিত্ব নিয়ে শুরু তরজা

রেলমন্ত্রীর সঙ্গে বৈঠক শুভেন্দুর৷

গত প্রায় দশ বছর ধরে নন্দীগ্রাম রেল প্রকল্পের কাজ বন্ধ। নন্দীগ্রামের মানুষ চাইছেন বন্ধ রেল প্রকল্পের কাজ আবারও শুরু হোক (Nandigram Rail Project)।

  • Share this:

#নন্দীগ্রাম: নন্দীগ্রামের বন্ধ রেল প্রকল্পের কাজ আবারও চালু হোক। এই দাবি নিয়ে গতকালই দিল্লি গিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখা করেছিলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। প্রকল্পের কাজ শুরু হোক, রেলমন্ত্রীর কাছে এই অনুরোধ জানিয়ে আশ্বাস পেয়েছেন বলে নিজের ফেসবুক পেজে জানিয়েছেন শুভেন্দু নিজেই। যার ফলে আবারও চর্চায় নন্দীগ্রামের বন্ধ রেল প্রকল্প।

গত প্রায় দশ বছর ধরে নন্দীগ্রাম রেল প্রকল্পের কাজ বন্ধ। নন্দীগ্রামের মানুষ চাইছেন বন্ধ রেল প্রকল্পের কাজ আবারও শুরু হোক। চালু হোক রেললাইন সম্পুর্ণ করার কাজ। তবে রেলমন্ত্রীর কাছে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর এই দরবার নিয়ে অবশ্য রাজনৈতিক দাবি এবং পাল্টা দাবিতে সরব হয়েছেন নন্দীগ্রামের তৃণমূল ও বিজেপি নেতারা। স্থানীয় তৃণমূল নেতাদের দাবি, নন্দীগ্রামে রেল প্রকল্প নিয়ে আসার কৃতিত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ কাজ বন্ধ হয়ে যাওয়ার জন্য কেন্দ্রের বিজেপি সরকারকেই দায়ী করছেন তাঁরা৷

অন্যদিকে বিজেপি নেতাদের পাল্টা দাবি, নন্দীগ্রামে রেল নিয়ে আসতে উদ্যোগী হয়েছিলেন শুভেন্দু অধিকারীই। তিনি ফের কাজ শুরু করানোর জন্য কেন্দ্রের কাছে দরবারও করছেন৷ তবে রাজনৈতিক চাপানউতোর যাই চলুক না কেন, নন্দীগ্রামের সাধারণ মানুষ চাইছেন নন্দীগ্রাম রেল আসার স্বপ্ন এবার বাস্তবায়িত হোক। তাঁরা চান, বাজকুল থেকে নন্দীগ্রাম রেলপথের কাজ দ্রুত সম্পন্ন হোক। যার মাধ্যমে তমলুক-দিঘা রেললাইনের সঙ্গে দ্রুত যুক্ত হোক নন্দীগ্রাম- বাজকুল রেলপথ। যা রূপায়িত হলে নন্দীগ্রামের সঙ্গে হাওড়া, কলকাতা সহ গোটা রাজ্যের রেলপথে যোগাযোগ সম্ভব হবে। যে প্রত্যাশা থেকেই নন্দীগ্রামের বহু মানুষ এই রেল প্রকল্পের জন্য তাঁদের জমিও দিয়েছেন। কিন্তু আজও নন্দীগ্রাম থেকে বাজকুল রেললাইন পাতার কাজ সম্পুর্ণ না হওয়ায় জমিদাতা থেকে সাধারণ স্থানীয় মানুষ, সবাই হতাশ!

শুক্রবার রেলমন্ত্রীর সঙ্গে স্থানীয় বিধায়ক শুভেন্দু অধিকারীর সাক্ষাতে নতুন করে আশার আলো দেখছেন নন্দীগ্রামের মানুষ। নন্দীগ্রামের মানুষের দীর্ঘদিনের রেলপথ স্বপ্ন বাস্তবায়িত হয় কি না, সেটাই এখন দেখার!

Published by:Debamoy Ghosh
First published: