সিউড়ি-হাওড়া এক্সপ্রেস বন্ধ করল রেল, নিন্দার ঝড় শহরবাসীর

সিউড়ি-হাওড়া এক্সপ্রেস বন্ধ করল রেল, নিন্দার ঝড় শহরবাসীর
সিউড়ি হাওড়া এক্সপ্রেস

১৩০৫৩/১৩০৫৪ হাওড়া সিউড়ি এক্সপ্রেসের নাম পরিবর্তন হয়ে ট্রেনটি নতুন নাম হচ্ছে হাওড়া রাধিকাপুর এক্সপ্রেস।

  • Share this:

উঠে গেল সিউড়ি-হাওড়া এক্সপ্রেস ট্রেন, সামনে এল নতুন রুট ও টাইম টেবিল। কয়েক বছর ধরে যে ১৩০৫৩/১৩০৫৪ হাওড়া সিউড়ি এক্সপ্রেসের পথ চলা শুরু হয়েছিল সেই এক্সপ্রেস ট্রেনটি রুট পরিবর্তন করা হয়েছে। নতুন রুট চালু হবে আগামী ১ মার্চ থেকে। নতুন রুট ঘোষণায় সাঁইথিয়া স্টেশন থেকে সিউড়িকে বিচ্ছিন্ন করা হয়েছে। অর্থাৎ এই ট্রেনটি আর সিউড়ি স্টেশনে আসবে না। বরং সিউড়ি স্টেশনকে বিচ্ছিন্ন করে ট্রেনটিকে রাধিকাপুর পর্যন্ত বিস্তৃত করা হয়েছে। ১৩০৫৩/১৩০৫৪ হাওড়া সিউড়ি এক্সপ্রেসের নাম পরিবর্তন হয়ে ট্রেনটি নতুন নাম হচ্ছে হাওড়া রাধিকাপুর এক্সপ্রেস।

১৩০৫৩ হাওড়া রাধিকাপুর এক্সপ্রেসের নতুন রুট : আগামী ১ মার্চ থেকে ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে সকাল ৮ টা ৩৫ মিনিটে। সাঁইথিয়া দুপুর ১২:২৮ মিনিটে। সাঁইথিয়া স্টেশন থেকে ছাড়বে ১২:৩০ মিনিটে। রামপুরহাট পৌঁছাবে দুপুর ১ টা ৩ মিনিটে (১৩:০৩) মিনিটে, ছাড়বে ১:০৫ মিনিটে (১৩:০৫)। পাকুর পৌঁছবে দুপুর ১:৪৬ মিনিটে (১৩:৪৬), ছাড়বে দুপুর ১:৪৮ মিনিটে (১৩:৪৮)। নিউ ফারাক্কা পৌঁছাবে দুপুর ২:৫৭ মিনিটে (১৪:৫৭), ছাড়বে দুপুর ২:৫৯ মিনিটে (১৪:৫৯)। মালদা টাউন পৌঁছাবে দুপুর ৩:৫৫ মিনিটে (১৫:৫৫), ছাড়বে বিকাল ৪:০৫ মিনিটে (১৬:০৫)। সামসি পৌঁছাবে বিকাল ৪:৩৭ মিনিটে (১৬:৩৭), ছাড়বে বিকাল ৪:৩৯ মিনিটে (১৬:৩৯)। বারসোই জংশন পৌঁছাবে বিকাল ৫ টা ৪০ মিনিটে (১৭:৪০), ছাড়বে বিকাল ৫ টা ৪২ মিনিটে (১৭:৪২)। রায়গঞ্জ পৌঁছাবে বিকাল ৬ টা ১০ মিনিটে (১৮:১০), ছাড়বে বিকাল ৬ টা ১৫ মিনিটে (১৮:১৫)। কালিয়াগঞ্জ পৌঁছাবে বিকাল ৬ টা ৪৮ মিনিটে (১৮:৪৮), ছাড়বে বিকাল ৬ টা ৫০ মিনিটে (১৮:৫০)। রাধিকাপুর পৌঁছাবে সন্ধ্যা ৭:৪০ মিনিটে (১৯:৪০)।

১৩০৫৪ রাধিকাপুর হাওড়া এক্সপ্রেসের নতুন রুট : রাধিকাপুর ছাড়বে সকাল ১১:৩০ টায় (পর দিন)। কালিয়াগঞ্জ পৌঁছাবে ১১:৪৫, ছাড়বে ১১:৪৭। রায়গঞ্জ পৌঁছাবে ১২:০৫, ছাড়বে ১২:১০। বারসোই জংশন পৌঁছাবে ১২:৩০, ছাড়বে ১২:৩২। সামসি পৌঁছাবে ১৩:৪৫, ছাড়বে ১৩:৪৭। মালদা টাউন পৌঁছাবে ১৪:৩০, ছাড়বে ১৪:৪০। নিউ ফারাক্কা পৌঁছাবে ১৫:১২, ছাড়বে ১৫:১৪। পাকুর পৌঁছাবে ১৫:৫৬, ছাড়বে ১৫:৫৮। রামপুরহাট পৌঁছাবে ১৭:৪০, ছাড়বে ১৭:৪২। সাঁইথিয়া পৌঁছাবে ১৮:১৩, ছাড়বে ১৮:১৫। হাওড়া পৌঁছাবে ২৩:০০।

এছাড়াও রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেনটি বর্ধমান, বোলপুর ও প্রান্তিক স্টেশনে থামবে। আর সিউড়ি থেকে এই ট্রেন তুলে নেওয়ার পর স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কারন তাদের দাবি,  কয়েক বছর ধরে নতুন ট্রেনের দাবি করে যাচ্ছি, অথচ ট্রেন দেওয়ার পরিবর্তে ট্রেন তুলে নেওয়া হলো। তবে রেল সূত্রে খবর, দীর্ঘদিন ধরে এই ট্রেনটি থেকে রেলের কোনোরকম মুনাফা হচ্ছিল না তাই ট্রেনটির রুট পরিবর্তন করা হয়। ট্রেনটিকে ব্যাপক চাহিদা সম্পন্ন রুটে দেওয়া হয়েছে।আগামী ১লা মার্চ থেকে পুরোপুরি ভাবে সিউড়ি থেকে ট্রেনটিকে বিচ্ছিন্ন করে রাধিকাপুর পর্যন্ত বাড়ানো হয়েছে। এখন থেকে ওই রুটেই চলবে ট্রেনটিএই নিয়ে সাধারণ মানুষকে যেমন তাদের অসুবিধার কথা বলেছেন একজোট হয়েছেন সমস্ত রাজনৈতিক দলের নেতারা তার মধ্যে রয়েছে বিজেপির বীরভূম জেলার সভাপতি ও। আগামী দিনে এই নিয়ে আন্দোলনে নামার হুমকি দিয়েছেন কংগ্রেস। সিউড়ী - হাওড়া এক্সপ্রেস ফের চালু না করলে রেল অবরোধের হুমকি দিয়েছে তৃনমুল।

Supratim Das

First published: February 29, 2020, 9:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर