দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

আজ মেগা শো শুভেন্দুর, ফেরাতে মরিয়া তৃণমূল, অন্য জুতোয় পা গলাবেন নন্দীগ্রাম বিধায়ক?

আজ মেগা শো শুভেন্দুর, ফেরাতে মরিয়া তৃণমূল, অন্য জুতোয় পা গলাবেন নন্দীগ্রাম বিধায়ক?
আজই শুভেন্দু অধিকারীর মেগা শো।

তৃণমূলের পক্ষ থেকে অবশ্য তাঁকে দলে রাখার চেষ্টার কোনও কসুর করা হচ্ছে না।

  • Share this:

#কাঁথি: আজ বৃহস্পতিবার, শুভেন্দু অধিকারীর বহু প্রতীক্ষিত মেগা শো অনুষ্ঠিত হতে‌ চলেছে রামনগরে। শুভেন্দু কি দল ছাড়বেন? নাকি বরফ গলবে, ভোট যুদ্ধে আগের মতোই মমতার সেনাপতি হয়ে তিনি লড়বেন, আপাতত রাজনীতি উৎসাহীদের ঘরে ঘরে আলোচনা এই নিয়েই। তৃণমূলের পক্ষ থেকে অবশ্য তাঁকে দলে রাখার চেষ্টার কোনও কসুর করা হচ্ছে না।

সোমবার নিউটাউনে নন্দীগ্রামের বিধায়কের সঙ্গে দেখা করেন দলের এক প্রবীন সাংসদ। শোনা যায়, সেখানে একাধিক শর্ত রেখেছেন শুভেন্দু। সেই সব শর্ত মেনে নেওয়া কি সম্ভব হবে তৃণমূল শীর্ষ নেতৃত্বর পক্ষে, জল্পনা তাই নিয়েই।

লোকসভা নির্বাচনে তৃণমূল শিবিরের ফল খারাপ হলেও যে জেলাগুলিতে শুভেন্দু দায়িত্বে ছিলেন, সেখানে ভালো ফল করেছে দল। পাশাপাশি খড়্গপুর বা করিমপুরের মতো এলাকায় উপনির্বাচনেও দলের ভালো ফল এসেছে তাঁর হাত ধরে। শুভেন্দু অনুগামীরা বলছেন, এই পরিসংখ্যানকে হাতিয়ার করেই শুভেন্দু অধিকারীর স্পষ্ট দাবি পুরনো জেলাগুলির দায়িত্বে তাঁকে পুনর্বহাল করতে হবে। পাশাপাশি শুভেন্দু অনুগামীরা বলছেন, দলের সাংগঠনিক রূপরেখা, কাজের ব্লুপ্রিন্ট এসব নিয়ে তিনি সরাসরি দলনেত্রীর সঙ্গেই কথা বলতে চান। অর্থাৎ, মুখে না বললেও মনান্তর মেটাতে কোনও তৃতীয় ব্যক্তিকে চাননি শুভেন্দু বা তাঁর অনুগামীরা, এ কথাও স্পষ্ট। জানা যাচ্ছে, দলের সাংগাঠনিক রদবদল নিয়েও শুভেন্দু অধিকারীর কিছু বক্তব্য রয়েছে। তা তিনি দলনেত্রীর সঙ্গেই আলোচনা করতে চান। তৃণমূল সূত্রে খবর, শুভেন্দুর দাবিদাওয়া অবিলম্বে জানানো হবে দলনেত্রীকে।

তৃণমূলের আশার কথা একটাই, শুভেন্দু যতই গর্জাক, কখন একটিও কুমন্তব্য করেননি তৃণমূল সুপ্রিমোর বিষয়ে। কাজেই বরফ গলার ইঙ্গিত রয়েছে সেই  স্পর্শেই। দলনেত্রী কী সিদ্ধান্ত নেবেন তা তিনিই জানেন, তবে শুভেন্দুকে ঘিরে তৈরি হওয়া সাসপেন্স আজকের সভায় যে শ্বাসরোধী থ্রিলারের মতো হয়ে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

Published by: Arka Deb
First published: November 19, 2020, 9:13 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर