নিয়ম না মেনে খোলা দোকান-হাট, বর্ধমানের একাধিক বাজারে অভিযান পুলিশের

নিয়ম না মেনে খোলা দোকান-হাট, বর্ধমানের একাধিক বাজারে অভিযান পুলিশের
করোনার সংক্রমণ ঠেকাতে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত সবজি ও মাছের বাজার খোলা রাখার সময় বেঁধে দিয়েছে জেলা প্রশাসন

করোনার সংক্রমণ ঠেকাতে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত সবজি ও মাছের বাজার খোলা রাখার সময় বেঁধে দিয়েছে জেলা প্রশাসন

  • Share this:

#বর্ধমান: করোনা সংক্রমণ রুখতে, ভিড় হঠাতে এবার অভিযানে নামল পুলিশ। বর্ধমানে বাজারে অভিযান চালিয়ে দোকান বন্ধ করল বর্ধমান থানার পুলিশ বাহিনী। শুক্রবার শহরের বড়বাজার ও নতুনগঞ্জ বাজারে অভিযান চালায় পুলিশ।করোনার সংক্রমণ ঠেকাতে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত সবজি ও মাছের বাজার খোলা রাখার সময় বেঁধে দিয়েছে জেলা প্রশাসন। কিন্তু অনেকেই সেই নিয়ম অমান্য করে বেলা এগারোটার পরও দোকান খোলা রাখছিল বলে অভিযোগ। সেই খবর পেয়েই বর্ধমান থানার আইসি পিন্টু সাহার নেতৃত্বে বর্ধমান থানার পুলিশ অভিযানে নামে। খোলা দোকান বন্ধ করতে বাধ্য করে পুলিশ। পুনরায় নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়।

বর্ধমান শহরে করোনার গোষ্ঠী সংক্রমণ হয়েছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। শহরের প্রায় সব এলাকা থেকেই করোনা আক্রান্তের হদিশ মিলেছে। প্রতিদিনই এই শহরে বহু বাসিন্দা নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন। ইতিমধ্যেই প্রায় ৩৫০ বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন। জনবহুল এলাকা থেকে সংক্রমণ  ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রবল। কাজেই, সংক্রমণ ঠেকাতে শহরজুড়ে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে প্রশাসন। ওষুধের দোকান, হোটেল-রেস্তোরাঁ ছাড়া বাকি সব দোকান বাজার বিকেল পাঁচটার মধ্যে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। স্টেশন বাজার ছাড়া বাকি সব বাজার বেলা ১১টার মধ্যে বন্ধ করে দিতে হবে। স্টেশন বাজার বন্ধ হবে বেলা ১২টায়। চলতি মাসের শেষ দিন পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে।


বুধবার থেকে দোকান বাজার খোলাবন্ধে বিধিনিষেধ চালু হলেও অনেকে তা মানছিলেন না। বর্ধমান থানার এক অফিসার বলেন, এদিন বড়বাজার ও নতুনগঞ্জ বাজারে অভিযান চালানো হয়। অনেক দোকান খোলা ছিল। পুলিশ দেখেই অনেকে দোকানের ঝাঁপ নামিয়ে দেন। ফের নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে তাদের সাবধান করে দেওয়া হয়েছে। জেলাশাসক বিজয় ভারতী বলেন, ব্যবসায়ীদের সব সংগঠনের সঙ্গে  আলোচনা করে, তাঁদের মতামত, সুবিধা অসুবিধা মাথায় রেখেই এই নিয়মের নির্দেশ জারি হয়েছে। নিজেদের স্বার্থেই এই বিধি নিষেধ মেনে চলা প্রয়োজন।

Saradindu Ghosh

Published by:Rukmini Mazumder
First published: