corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলায় বুধবার সকাল থেকেই সম্পূর্ণ লকডাউন বর্ধমানে

করোনা মোকাবিলায় বুধবার সকাল থেকেই সম্পূর্ণ লকডাউন বর্ধমানে

বুধবার সকাল থেকে বর্ধমান শহরে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এই নির্দেশিকা জারি করেছে প্রশাসন

  • Share this:

#বর্ধমান: বুধবার সকাল থেকে বর্ধমান শহরে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এই নির্দেশিকা জারি করেছে প্রশাসন। নির্দেশিকায় বলা হয়েছে, বুধবার সকাল থেকে আগামী ৭ দিন বর্ধমান শহর এলাকার ৩৫ টি ওয়ার্ডে পুরোপুরি লকডাউন কড়া ভাবে পালিত হবে। ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছাড়া সমস্ত রকম দোকান বাজার বন্ধ থাকবে। করোনা সংক্রমণে রাশ টানতেই এই পদক্ষেপ বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। রবিবার ও সোমবার নিউজ ১৮ বাংলা য় বর্ধমান শহরে খুব তাড়াতাড়ি লকডাউন হতে চলেছে বলে খবর প্রকাশিত হয়। আজকের এই ঘোষণায় সেই খবরেই  সিলমোহর দেওয়া হল।

মঙ্গলবার বর্ধমান পুরসভা এলাকায় রেকর্ড সংক্রমণ! নতুন করে আক্রান্ত  ২৮ জন। ব্যাপকভাবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তড়িঘড়ি গোটা শহর লকডাউনের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত নিতে সময় নেয়নি জেলা প্রশাসন। গতকাল পর্যন্ত বর্ধমান শহরে ৫০  জনেরও বেশি বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছিলেন। আক্রান্তের সংখ্যা এভাবে লাফিয়ে লাফিয়ে বাড়লে দু-একদিনের মধ্যেই শহরজুড়ে টানা লকডাউন ঘোষণা করা হবে বলে জেলা প্রশাসনের এক পদস্থ আধিকারিক নিউজ ১৮ বাংলাকে জানান। মঙ্গলবার ২৮ জন বাসিন্দা আক্রান্ত হওয়ার খবর পেতেই বুধবার সকাল থেকে শহরজুড়ে লকডাউন ঘোষণা করল প্রশাসন।

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, ওষুধের দোকান, চিকিৎসা পরিষেবা ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছাড়া বাকি সবকিছু বন্ধ রাখা হবে। সমস্ত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সব রকম যান চলাচল বন্ধ থাকবে।  শহরের দোকান বাজার, আর্থ সামাজিক সব রকম ব্যবস্থা বন্ধ থাকবে।

জেলা প্রশাসন জানিয়েছে, লকডাউনের একমাত্র উদ্দেশ্য করোনা সংক্রমণে রাশ টানা। তাই এবারের লকডাউনে খুবই কড়াকড়ি করা হবে। লকডাউন ভাঙলে আইন অনুযায়ী কড়া পদক্ষেপ নেওয়া হবে। জেলা প্রশাসনের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন শহরের ব্যবসায়ী সংগঠন ও সচেতন বাসিন্দারা।

SARADINDU GHOSH

Published by: Rukmini Mazumder
First published: July 21, 2020, 10:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर