শিল্পাঞ্চলকে আবর্জনামুক্ত করতে উদ্যোগ, উদ্যোগ হলদিয়া পুরসভার

শিল্পাঞ্চলকে আবর্জনামুক্ত করতে উদ্যোগ, উদ্যোগ হলদিয়া পুরসভার
Photo- Video Grab
  • Share this:

#হলদিয়া : শিল্পাঞ্চলকে আবর্জনামুক্ত করতে এবার নয়া উদ্যোগ হলদিয়া পুরসভার। সচেতনতা বাড়াতে ওয়ার্ডে ওয়ার্ডে পথনাটকের আয়োজন। কয়েক হাজার ডাস্টবিন বসানো হবে শিল্পাঞ্চলের রাস্তায়।

এই ছবি হলদিয়ার। পূর্ব মেদিনীপুরের হলদিয়া পশ্চিমবঙ্গের একটি গুরুত্বপূর্ণ বন্দর ও শিল্পনগরী। সেই শিল্পনগরীর রূপ ঢেকেছে জঞ্জালের স্তুূপে। কলকারখানার ধোঁয়া তো রয়েছেই, দোসর এই আবর্জনার স্তূপ।যেখানে সেখানে ফেলা হচ্ছে ময়লা। বায়ুদূষণ ও দৃশ্যদূষণে জেরবার শিল্পনগরী।

শহরকে আবর্জনামুক্ত করতে এবার ময়দানে হলদিয়া পুরসভা। ওয়ার্ডে ওয়ার্ডে পথনাটক করে জনসচেতনতা বাড়ানোর ভাবনা।পাশাপাশি কয়েকহাজার ডাস্টবিন বসানো হবে শিল্পাঞ্চলে।

সিটি সেন্টার, রানিচক মোড়, ক্ষুদিরাম স্কোয়্যার, দুর্গাচক, গিরিশ মোড়, হাজরা মোড়ের মত গুরুত্বপূর্ণ এলাকায় আবর্জনা নিয়ন্ত্রণে জোর দিচ্ছে হলদিয়ার পুর কর্তৃপক্ষ।ডাস্টবিন বসানো হবে বিভিন্ন স্কুল, ক্লাব ও আবাসনগুলোতেও। জৈব ও অজৈব বর্জ্যের জন্য আলাদা ডাস্টবিন ব্যবহার করা হবে।

ইতিমধ্যেই প্লাস্টিকের ব্যবহার বন্ধ করতে উদ্যোগ নিয়েছে হলদিয়া পুরসভা। এবার যেখানে সেখানে আবর্জনা ফেলা রুখতে সচেতনতা বাড়ানোর কাজ চলছে। একদিন এই হলদিয়া শিল্পাঞ্চল হয়ে উঠবে সুন্দরী শিল্পনগরী। আশাবাদী হলদিয়া পুরসভা।

First published: 06:19:48 PM Aug 23, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर