• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • শুভেন্দু বিদায়ের চব্বিশ ঘণ্টায় জবাবী সভা রাজ্যের মন্ত্রীর, ভিড়েই মিলল অক্সিজেন

শুভেন্দু বিদায়ের চব্বিশ ঘণ্টায় জবাবী সভা রাজ্যের মন্ত্রীর, ভিড়েই মিলল অক্সিজেন

শুভেন্দু বিদায়ে তৃণমূল মন্ত্রীর শক্তি প্রদর্শন।

শুভেন্দু বিদায়ে তৃণমূল মন্ত্রীর শক্তি প্রদর্শন।

মুর্শিদাবাদ জেলার বছর পাঁচেক ধরে তৃণমূলের জেলা পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগদান করার সময় অনেকেই ভেবেছিলেন মুর্শিদাবাদ থেকেও অনেকে তাঁর সাথে বিজেপিতে যোগদান করবে।

  • Share this:

    শুভেন্দু অধিকারী দলত্যাগ করে বিজেপিতে যাওয়ার ২৪ ঘন্টার মধ্যে নিজেদের শক্তি পরীক্ষা করল তৃণমূল। রঘুনাথগঞ্জ ম্যাকেঞ্জি পার্কে জঙ্গিপুরের বিধায়ক ও রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের উদ্যোগে এই জনসভার আয়োজন করা হল। রঘুনাথগঞ্জের ম্যাকেঞ্জি পার্কে লোকের জনসমাগম দেখে তৃণমূলের জেলা সভাপতি আবু তাহের খান বলেন, "তৃণমূল দলের সঙ্গে বেইমানি করেছে শুভেন্দু অধিকারী। আমরা ঐক্যবদ্ধভাবে লড়াই করে জবাব দেবো।"

    প্রসঙ্গত মুর্শিদাবাদ জেলার বছর পাঁচেক ধরে তৃণমূলের জেলা পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগদান করার সময় অনেকেই ভেবেছিলেন মুর্শিদাবাদ থেকেও অনেকে তাঁর সাথে বিজেপিতে যোগদান করবে। কিন্তু মুর্শিদাবাদ থেকে আপাতত শুভেন্দু অধিকারীর সাথে কেউ যোগদান করেনি। বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ এদিনের সভায় উপস্থিত ছিলেন। তিনি বলেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে উন্নয়ন করেছে সেই উন্নয়নে মানুষ তাঁকে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত করবে।"

    প্রসঙ্গত শুভেন্দু অধিকারী জেলার পর্যবেক্ষক থাকার সময় মন্ত্রী জাকির হোসেনকে কোণঠাসা করার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ করেন তৃণমূল নেতা নবাব হোসেন। এদিন তিনি বলেন, ওই পর্যবেক্ষকের নির্দেশেই বিভিন্নভাবে মন্ত্রীকে অপদস্ত করার চেষ্টা করা হয়েছিল। দল থেকে চলে গেলে জঙ্গিপুরের মানুষ যে মন্ত্রীর সঙ্গে আছে আজকের জনসভা তারই প্রমাণ।  কিছু লোভী মানুষ দল ত্যাগ করলে কিচ্ছু যায় আসেনা। বিধানসভা ভোটের  এর আগে জঙ্গিপুর মহকুমা তৃণমূল কেবলমাত্র ভোটে জিতে জঙ্গিপুর, সাগরদিঘী ও সামশেরগঞ্জ আসনে জয়লাভ করেছিল। এবার বিধানসভাতে জঙ্গীপুর মহকুমার আটটি আসনেই তাদের লক্ষ্য সে ব্যাপারে মন্ত্রী জাকির হোসেন বলেন, "এই মহকুমায় সবকটি আসন ই আমরা যাতে জয়লাভ করতে পারি সেই কারণে আপনাদের কাছে আশীর্বাদ চাইছি। দিদিকে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে আমরা চাই।"

    তবে শুভেন্দু অধিকারীর ব্যাপারে জাকির হোসেন বলেন, উনি যেখানে গেছেন সেখানে ভালো থাকুন। সংগঠনের কোনো প্রভাব পড়বে না কেউ না থাকলে।

    Published by:Arka Deb
    First published: