উত্তর ২৪ পরগনায় ভয়াবহ আকার ডেঙ্গির, মোকাবিলায় একাধিক পদক্ষেপ রাজ্য সরকারের

স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, হাবড়া, গাইঘাটা, অশোকনগর, বারাসত, ব্যারাকপুর - এই ৫ জায়গায় এবার ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ২ হাজারের কাছাকাছি

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 11, 2019 11:16 PM IST
উত্তর ২৪ পরগনায় ভয়াবহ আকার ডেঙ্গির, মোকাবিলায় একাধিক পদক্ষেপ রাজ্য সরকারের
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 11, 2019 11:16 PM IST

#উত্তর ২৪ পরগনা: উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকায় ডেঙ্গির প্রকোপ। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, হাবড়া, গাইঘাটা, অশোকনগর, বারাসত, ব্যারাকপুর - এই ৫ জায়গায় এবার ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ২ হাজারের কাছাকাছি। মৃতের সংখ্যা ৩। ডেঙ্গি মোকাবিলায় একাধিক পদক্ষের রাজ্য সরকারের। বরাদ্দ করা হয়েছে অতিরিক্ত ৭৬ লক্ষ টাকা। ৪৫০ জন অস্থায়ী কর্মী নিয়োগেরও সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। অশোকনগর ও হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে ডেঙ্গি আক্রান্ত রোগীর চাপ সামলাতে কলকাতা ও উত্তর ২৪ পরগনার অন্যান্য সরকারি হাসপাতাল থেকে চিকিৎসক, নার্স পাঠানো হচ্ছে। কলকাতার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের বিশেষজ্ঞ দলকেও দ্রুত হাবড়া যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ডেঙ্গির বাড়বাড়ন্তের কথা জানিয়ে, ২৯ জুলাই ও ৩ অগাস্ট, স্বাস্থ্যভবনে চিঠি দেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক। এরপর, স্বাস্থ্য ভবনে জরুরি বৈঠক হয়। সেখানেই একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়। ডেঙ্গি মোকাবিলায় হাবড়া-১, হাবড়া-২, ব্যারাকপুর-২ এবং গাইঘাটায় আগামী ৩ মাসের জন্য বরাদ্দ করা হয়েছে অতিরিক্ত ৭৬ লক্ষ টাকা। ৪৫০ জন অস্থায়ী কর্মী নিয়োগেরও সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর।

সরকার পদক্ষেপ করছে। পাশাপাশি ডেঙ্গিও চোখ রাঙাচ্ছে। বনগাঁয় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। বনগাঁ মহকুমা হাসপাতালে বেশিরভাগই এখন জ্বরের রোগী। হাবড়ায় মূলত পাঁচটি ওয়ার্ডে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেশি। ডেঙ্গি ছড়াচ্ছে দেগঙ্গা-গাইঘাটাতেও।

First published: 10:09:53 PM Aug 11, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर