corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্তে চিকিৎসা নিয়ে উৎকন্ঠা? এবার কন্ট্রোল রুমে এক ফোনেই মিলবে যাবতীয় তথ্য

করোনা আক্রান্তে চিকিৎসা নিয়ে উৎকন্ঠা? এবার কন্ট্রোল রুমে এক ফোনেই মিলবে যাবতীয় তথ্য

জেলা প্রশাসন জানিয়েছে, এ জন্য দুটি স্হায়ী মোবাইল নাম্বার রাখা হয়েছে। সেই দুটি মোবাইল নাম্বারে দিনরাত সব সময় পরিষেবা মিলবে।

  • Share this:

#বর্ধমান: করোনার উপসর্গ দেখা দিলে বাসিন্দাদের চিন্তার শেষ থাকছে না। করোনা পরীক্ষা করানোর জন্য কোথায় যেতে হবে থেকে শুরু করে জানার প্রয়োজন পড়ে অনেক কিছুরই। লালারসের নমুনা জমা দিয়েছেন অথচ রিপোর্ট আসছে না সে ব্যাপারে পরামর্শ নেবেন কোথায় তা নিয়েও দিশেহারা হতে হচ্ছে অনেককেই। কিংবা করোনা আক্রান্তকে কোভিড হাসপাতালে ভর্তি করা থেকে শুরু করে তাঁর শারীরিক অবস্থা কিরকম রয়েছে তা জানার জন্য উৎকণ্ঠায় থাকেন পরিবারের সদস্যরা। সেইসব যাবতীয় তথ্য সরবরাহের জন্য পূর্ব বর্ধমান জেলায় কোভিড কল সেন্টার চালু হল। এর ফলে বাসিন্দারা করোনার চিকিৎসা সংক্রান্ত যাবতীয় সমস্যা সহজে মিটিয়ে ফেলতে পারবেন বলে মনে করছে জেলা প্রশাসন।

পূর্ব বর্ধমান জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, কেউ করোনা আক্রান্ত হলে বা করোনা পজিটিভ রিপোর্ট এলে তাঁকে কোথায় রাখতে হবে, কোভিড হাসপাতাল নাকি সেফ হোম কোথায় থাকবেন তিনি সে ব্যাপারে স্পষ্ট করে বুঝে উঠতে পারেন না আক্রান্তের পরিবারের সদস্যরা। সে ক্ষেত্রে তাঁরা কল সেন্টারে ফোন করে রোগীর দ্রুত চিকিৎসার ব্যবস্থা করাতে পারবেন। আবার কেউ করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন, চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন অনেকটাই- এমন ক্ষেত্রে তাঁর কবে কখন ছুটি হবে সেই ব্যাপারেও যাবতীয় তথ্য মিলবে কোভিভ কল সেন্টার থেকে। জেলা প্রশাসন জানিয়েছে, এ জন্য দুটি স্হায়ী মোবাইল নাম্বার রাখা হয়েছে। সেই দুটি মোবাইল নাম্বারে দিনরাত সব সময় পরিষেবা মিলবে। নম্বর দুটি হল 988 3537 397 ও 988366 1199৷

জেলা প্রশাসন জানিয়েছে সপ্তাহের সাত দিন  চব্বিশ  ঘন্টায এই দুই স্থায়ী মোবাইল নাম্বারে ফোন করে করোনা সংক্রান্ত যাবতীয় তথ্য জানা যাবে। করোনা আক্রান্তের চিকিৎসা বিষয়ে কোনও অভিযোগ থাকলে  তা এই কল সেন্টারে ফোন করে জানানো যাবে। যেকোনও সমস্যার দ্রুত সমাধানের উদ্দেশ্যেই এই কল সেন্টার চালু করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। এছাড়াও বর্ধমান শহরের লাগোয়া কালনা রোডের কৃষি খামারে ডিস্ট্রিক্ট সেফ হোম কন্ট্রোল রুম চালু করা হয়েছে। ওই কন্ট্রোল রুমে 9883532 450 নম্বরে ফোন করে সেফ হোম সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে। সেফ হোমে পরিষেবা নিয়ে কোনও অভিযোগ থাকলে তাও ওই নম্বরে ফোন করে জানানো যাবে।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: August 28, 2020, 6:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर