• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Birbhum News: সিউড়ি পুরসভার তরফে পুরসভার শ্রমিকদের জন্য পোশাক ও পরিচয়পত্র বিলি

Birbhum News: সিউড়ি পুরসভার তরফে পুরসভার শ্রমিকদের জন্য পোশাক ও পরিচয়পত্র বিলি

Special dress has been given to Municipality labour

Special dress has been given to Municipality labour

Birbhum News: তারা যেহেতু তাদের নিজস্ব পোশাক (dress) পরেই কাজ করতেন না, তার ফলে তাদের চিহ্নিতকরণেও দেখা যেত সমস্যা।

  • Share this:

#সিউড়ি: পুরসভার শ্রমিকদের চিহ্নিতকরণ ও কাজের সুবিধার্থে বীরভূমের  (Birbhum) সিউড়ি পুরসভা (Siuri Municipality) থেকে  তাদের দেওয়া হল পোশাক (dress) , জুতো সহ লেবার আই কার্ড। পুরসভার শ্রমিকদের কাজ করতে গিয়ে অনেক সময় দেখা গেছে ড্রেনে পরে আহত হতে অথবা রাস্তায় কোনও কাজ করতে গিয়ে কোনও দুর্ঘটনার সম্মুখীন হতে।

তারা যেহেতু তাদের নিজস্ব পোশাক (dress) পরেই কাজ করতেন না, তার ফলে তাদের চিহ্নিতকরণেও দেখা যেত সমস্যা। তাই এই সকল সমস্যা এড়াতেই পুরসভা থেকে সিদ্ধান্ত নেওয়া হয় পুরসভার (Municipality) শ্রমিকদের কাজের সুবিধার্থে অ্যাপ্রন ও জুতো দেওয়া হবে এবং তাদের যাতে চিহ্নিত করতে সুবিধা হয় তার জন্য তাদের লেবার আইকার্ড দেওয়ার সিদ্ধান্ত নেয় । সিদ্ধান্ত নেওয়ার কিছু দিনের মধ্যেই শুক্রবার সকাল হতেই পৌরসভায় জমায়েত করা হয় প্রত্যেকটি ওয়ার্ডের প্রত্যেক লেবারদের। পৌরসভার চেয়ারপার্সন প্রণব কর উপস্থিত লেবারদের নিজে হাতে সমস্ত জিনিসগুলি তুলে দেন তাদের হাতে ।

আরও পড়ুন - School Time Change: এক সপ্তাহের মধ্যেই ফের ক্লাসের সময়সীমায় বদল, শনিবার কোন ক্লাস নয় বিস্তারিত জানুন

প্রণব কর ছাড়াও প্রশাসকমণ্ডলীর সদস্য কাজী ফরজুদ্দিন,  বিদ্যাসাগর সাউ উপস্থিত ছিলেন। পৌরসভার চেয়ারপার্সন  প্রণব কর বলেন, " বেশিরভাগ সময় দেখা যাচ্ছে পৌরসভার শ্রমিকরা ড্রেনে অথবা রাস্তায় বিভিন্ন কাজ করতে গিয়ে ড্রেনে পরে যাওয়া কিংবা রাস্তায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে । এছাড়াও তারা তাদের নিজস্ব পোশাক পরে কাজ করায় ও সাথে নিজস্ব কোনো কার্ড না থাকায় তাদের চিনতে অসুবিধা হচ্ছে।

আরও পড়ুন - Swasthya Sathi Card: স্বাস্থ্যসাথী কার্ডে বীরভূমে প্রথমবার বেসরকারি হাসপাতালে হাঁটু প্রতিস্থাপন

তাই এই সকল সমস্যার কথা মাথায় রেখে পরবর্তীতে যাতে এই সমস্যা না হয় তার জন্য পুরসভা থেকে অ্যাপ্রন, জুতো ও লেবার আই কার্ড দেওয়া হয়। সিউড়ি পুরসভাতে  ১৪৫ জন সুপারভাইজার ও ৩২১ জন শ্রমিক রয়েছে।  শ্রমিকদের  অ্যাপ্রন , জুতো ও সাথে লেবার কার্ড দেওয়া হয় । সুপারভাইজারদের চেনার সুবিধার্থে কমলা রঙের এপ্রোন ও লেবারদের চেনার সুবিধার্থে সবুজ রঙের অ্যাপ্রন ও সকলেই জুতো এবং আই কার্ড দেওয়া হয় পৌরসভা থেকে । "

Supratim Das

Published by:Debalina Datta
First published: