corona virus btn
corona virus btn
Loading

গোসাবার বিস্তীর্ণ অঞ্চলে তীব্র জলসঙ্কট

গোসাবার বিস্তীর্ণ অঞ্চলে তীব্র জলসঙ্কট

তীব্র জল সমস্যায় ভুগছে দক্ষিণ চব্বিশ পরগনার গোসাবা ব্লকের একাধিক অঞ্চল। সমস্যা এতটাই ভয়াবহ, জল কিনে ব্যবহার করতে হচ্ছে সাধারণ মানুষকে।

  • ETV
  • Last Updated: June 29, 2016, 9:51 AM IST
  • Share this:

#কলকাতা: তীব্র জল সমস্যায় ভুগছে দক্ষিণ চব্বিশ পরগনার গোসাবা ব্লকের একাধিক অঞ্চল। সমস্যা এতটাই ভয়াবহ, জল কিনে ব্যবহার করতে হচ্ছে সাধারণ মানুষকে। সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন স্থানীয় বিধায়কও।

রাঙাবেলিয়া, আরামপুর, বালি, আমতলা সহ একাধিক অঞ্চল নিয়ে গঠিন গোসাবা ব্লক। বাম আমলে বিভিন্ন অঞ্চলে পাইপ লাইনের মাধ্যমে পানীয় জল সরবরাহ শুর হয়। কিন্তু দীর্ঘদিন ধরেই সেসব পাইপগুলির সংস্কার করা হয়নি বলে অভিযোগ। যার জেরে পানীয় জলের সঙ্গে চলে আসছে ময়লা, আবর্জনা। আবার কখনও কখনও সাপ, ব্যাঙও। নোংরা জল থেকে বিভিন্ন রোগ ছড়াচ্ছে এলাকায়। কিন্তু একপ্রকার বাধ্য হয়েই এই জল ব্যবহার করতে হচ্ছে সাধারণ মানুষকে।

পাইপ লাইন সংস্কার না হওয়ার অভিযোগ জানিয়েছেন এলাকাবাসীরা ৷ জলের সঙ্গে মিশছে আবর্জনা ৷ এরজেরে এলাকায় বাড়ছে বিভিন্ন রোগের প্রকোপও ৷

সমস্যার কথা স্বীকার করে গোসাবাবর বিধায়ক জয়ন্ত নস্করের দাবি, দ্রুত পদক্ষেপ করা হচ্ছে।

স্থানীয় মানুষ চাইছেন, দ্রুত জলের সমস্যা মেটানো হোক। এবং নিশ্চিন্তে তাঁরা যাতে জল ব্যবহার করতে পারেন সেই বিষয়ে যথাযত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা ৷

First published: June 29, 2016, 9:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर