corona virus btn
corona virus btn
Loading

শ্লীলতাহানির অভিযোগ ঘিরে ফের উত্তপ্ত বিশ্বভারতী

শ্লীলতাহানির অভিযোগ ঘিরে ফের উত্তপ্ত বিশ্বভারতী

শ্লীলতাহানির অভিযোগ ঘিরে ফের উত্তপ্ত বিশ্বভারতী

  • Share this:

#বোলপুর: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটল। বিশ্ববিদ্যালয় চত্বরে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে ক্লাস বয়কট করে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। তাঁদের দাবি মেনে চার নিরাপত্তারক্ষীকে সরানো হয়। ছুটিতে পাঠানো হয় মুখ্য নিরাপত্তা আধিকারিককেও। তার পরেই স্বাভাবিক হয় পরিস্থিতি। নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়ার আশ্বাস দিয়েছেন উপাচার্য।

রবিবার সন্ধে ৬.৩০ 

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় চত্বরে শ্রীনিকেতন এলাকায় রাস্তায় বেরিয়েছিলেন এক ছাত্রী। অভিযোগ, সেই সময় এক বহিরাগত যুবক বাইকে করে এসে তাঁর শ্লীলতাহানি করে। শিল্পসদনের তৃতীয় বর্ষের ওই ছাত্রী অন্যান্য পড়ুয়াদের ঘটনা জানালে শুরু হয় বিক্ষোভ।

হামেশাই এরকম ঘটনার অভিযোগ তুলে রবিবার রাতেই বিশ্বভারতীতে অনির্দিষ্টকালীন বনধের ডাক দেয় পড়ুয়ারা। সোমবার সকালে ক্লাস বয়কট করা হয় পাঠভবনেও। কেন্দ্রীয় অফিসের সামনে নিরাপত্তা আধিকারিকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলতে থাকে। চাপের মুখে তাঁদের দাবি মেনে নেয় কর্তৃপক্ষ। রবিবার রাত বারোটা থেকে সোমবার বেলা বারোটা পর্যন্ত প্রায় বারো ঘণ্টা অচলাবস্থা ছিল বিশ্বভারতীতে। বিক্ষোভকারীদের দাবি মানার পর তা কেটে যায়। আগেও বহুবার বিশ্বভারতীতে নিরাপত্তাহীনতার অভিযোগ জানিয়েছেন পড়ুয়ারা। এই ঘটনার পর নিরাপত্তার দিকে বিশেষভাবে নজর দেওয়ার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

First published: September 4, 2017, 2:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर