Home /News /south-bengal /
তিন জেলায় রেশন নিয়ে বিক্ষোভ, অশান্তি

তিন জেলায় রেশন নিয়ে বিক্ষোভ, অশান্তি

file picture

file picture

কোথাও রেশনে নিম্নমানের সামগ্রী দেওয়ার অভিযোগ। কোথাও আবার ডিজিটাল রেশন কার্ডের তালিকা থেকে নাম পড়ায় ক্ষোভ। গণবণ্টন ব্যবস্থায় অনিয়মের অভিযোগে উত্তাল হল রাজ্যের তিনপ্রান্ত। বাঁকুড়া, মুর্শিদাবাদ ছাড়াও বীরভূমের একটি ব্লকে রেশন দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভের মুখে পড়়লেন রেশন মালিকরা।

আরও পড়ুন...
  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #মুর্শিদাবাদ: কোথাও রেশনে নিম্নমানের সামগ্রী দেওয়ার অভিযোগ। কোথাও আবার ডিজিটাল রেশন কার্ডের তালিকা থেকে নাম পড়ায় ক্ষোভ। গণবণ্টন ব্যবস্থায় অনিয়মের অভিযোগে উত্তাল হল রাজ্যের তিনপ্রান্ত। বাঁকুড়া, মুর্শিদাবাদ ছাড়াও বীরভূমের একটি ব্লকে রেশন দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভের মুখে পড়়লেন রেশন মালিকরা।

    মুর্শিদাবাদের সুতি 

    বহুদিন ধরেই রেশন দোকান থেকে মিলছিল নিম্নমানের পণ্য। বারবার অভিযোগ করেও লাভ হয়নি। শুক্রবার যেন ধৈর্য্যের বাঁধ ভাঙল। রেশন দোকানের মালিককে আটকে রেখে বিক্ষোভে ফেটে পড়লেন সুতির চাঁদরা গ্রামের বাসিন্দারা।

    বীরভূমের সাঁইথিয়া 

    সাঁইথিয়ার বড়সৃজা গ্রামে আবার অন্য ঘটনা। রেশনের খাদ্যসামগ্রী অন্যত্র পাচারের অভিযোগে গ্রামবাসীদের হাতে বেধড়ক মার খেতে হল রেশন দোকানের মালিককে। শুক্রবার সকালেই ২০০ কেজি চাল ও চিনি পাচারের সময় ধরা পড়ে যায় ডিলার।

    বাঁকুড়ার পুরন্দপুর বাঁকুড়ার পুরন্দপুর ও মানকানালি গ্রামে আবার গ্রামবাসীদের তোপের মুখে খাদ্য সরবরাহ দফতর। গ্রামবাসীদের অভিযোগ, ডিজিটাল রেশন কার্ডে বহু গ্রামবাসীরই নাম ওঠেনি। বন্ধ হয়ে গিয়েছে রেশন। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাঁকুড়া সদর থানার পুলিশ। গণবণ্টন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে নির্দিষ্ট পরিকল্পনা নিচ্ছে রাজ্য সরকার। বৃহস্পতিবার ইটিভি নিউজ বাংলার মাধ্যমে এই প্রতিশ্রিুতি দিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বাস্তবে সেই স্বচ্ছতা আসতে যে আরও কিছুটা সময় লাগবে, তা বিক্ষোভের ঘটনাতেই স্পষ্ট।

    First published:

    Tags: Bankura, Birbhum, Digital Ration Card, Mursidabad, Ration Agitation

    পরবর্তী খবর