Home /News /south-bengal /
শিশুমৃত্যুতে টনক নড়ল পুরনিগমের, তড়িঘড়ি খোলা নর্দমা ঢাকার নির্দেশ

শিশুমৃত্যুতে টনক নড়ল পুরনিগমের, তড়িঘড়ি খোলা নর্দমা ঢাকার নির্দেশ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

শিশুমৃত্যুতে টনক নড়ল পুরনিগমের, তড়িঘড়ি ম্যানহোল ঢাকার নির্দেশ

  • Share this:

    #আসানসোল:  নর্দমায় পড়ে শিশুমৃত্যুর পর অবশেষে টনক নড়ল। তড়িঘড়ি সমস্ত খোলা মুখ ম্যানহোল ঢাকার নির্দেশ আসানসোলের মেয়রের। একইসঙ্গে খোলা নর্দামাগুলিকেও ঢেকে দেওয়া হবে বলে জানিয়েছেন জীতেন্দ্র তিওয়ারি। দীর্ঘদিন ধরেই এই দাবি করছিলেন স্থানীয়রা। অবশেষে উদ্যোগী পুরনিগম।

    শিশুমৃত্যুর জেরে নর্দমা সংস্কারে উদ্যোগী আসানসোল পুরনিগম। রবিবার বিকালে খেলতে গিয়ে ড্রেনে পড়ে যায় তিন বছরের আতিকা নাজ। প্রায় ষোলো ঘণ্টা পর তার দেহ উদ্ধার হয়। পুরনিগমের গাফিলতিতেই এই দুর্ঘটনা বলে অভিযোগ। দীর্ঘদিন ধরে জানানো হলেও, টাকা নেই দাবি করে পুরনিগম দায় এড়িয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

    শুধু আসানসোলের হটন রোড নয়। আসানসোল বাজার ও পাশের বস্তি এলাকাতেও একই ছবি। সর্বত্রই খোলা ড্রেন। কোথাও ড্রেনের গার্ড ওয়াল ভেঙে গেছে। এছাড়া খোলামুখ ম্যানহোল বিপদ আরও বাড়িয়েছে।

    স্থানীয়রাই উদ্যোগী হয়ে ইট বা কাঠ দিয়ে খোলামুখ ম্যানহোল ঢাকার চেষ্টা করেছেন। শিশু মৃত্যুর পর অবশেষে নড়েচড়ে বসল পুরসভা।

    দুর্ঘটনা না ঘটলে কি, পুরসভা উদ্যোগী হত? এখন এই প্রশ্নই তুলছেন স্থানীয়রা। যা জোরাল হয়েছে স্থানীয় বোরো চেয়ারম্যানের কথাতেও৷ শিশু মৃত্যুতে ক্ষোভে ফুঁসছে এলাকা। আগে যদি উদ্যোগী হত পুরনিগম, তাহলে শিশুমৃত্যু ঠেকানো যেত বলে দাবি স্থানীয়দের।

    First published:

    Tags: Asansol, Asansol Child Death, Open manhole, Open pitt

    পরবর্তী খবর